সিলেটটুডে ডেস্ক

২৫ মার্চ, ২০১৮ ১১:৩৯

ময়মনসিংহের ভালুকায় ভবনে বিস্ফোরণ, নিহত ১

ময়মনসিংহের ভালুকার মধ্যরাতে একটি ছয়তলা ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অগ্নিদগ্ধ হয়ে একজন মারা গেছেন। এ ঘটনায় আরো তিনজন অগ্নিদগ্ধ হয়েছেন।

শনিবার (২৪ মার্চ)  রাত সাড়ে ১২টার দিকে ভালুকার জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায় আর এস টাওয়ার নামের একটি ছয় তলা ভবনের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে।

বিস্ফোরণের পর ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। রোববার সেখানে অভিযান চালানোর কথা রয়েছে।

জেলার পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, “বিস্ফোরণে ভেতরের সবকিছুই চুরমার হয়ে গেছে। এটা বোমা হতে পারে, আবার গ্যাস সিলিন্ডার থেকেও হতে পারে। আমরা এখনই নিশ্চিত করে বলতে পারছি না।”

ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী ইউনিটের সদস্যরা এসে কাজ শুরু করেছেন জানিয়ে তিনি বলেন, “তাদের কাজ শেষ হলে বিস্ফোরণের কারণ হয়ত বোঝা যাবে।”

বিস্ফোরণে নিহত তৌহিদুল ইসলাম ওরফে তপুর লাশ এখনও ঘটনাস্থলেই আছে। গুরুতর আহত শাহীন, হাফিজ ও দীপ্ত সরকারকে পাঠানো হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

পুলিশ ও স্থানীয় বাসিন্দারা জানান, হতাহত চারজনই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থী। একটি টেক্সটাইল মিলে ইন্টার্ন করতে তারা ভালুকায় এসে গত ১০ মার্চ আর এস টাওয়ারের তৃতীয় তলার ওই বাসা এক মাসের জন্য ভাড়া নেন।

ফায়ার সার্ভিসের ভালুকা স্টেশনের ইনচার্জ রেজাউর রহমান বলেন, ওই ভবনে বিকট শব্দে বিস্ফোরণের খবর পেয়ে তাদের কর্মীরা সেখানে যান। তৃতীয় তলার একটি ফ্ল্যাটে একজনের ছিন্নভিন্ন দেহ পড়ে থাকতে দেখা যায়

তিনি বলেন, বিস্ফোরণ এতটাই ভয়াবহ ছিল যে ওই ফ্লোরের দুটি দেয়াল ভেঙে পড়ে। জানালার কাচ ও পার্টিশন ভেঙে চুরমার হয়ে যায়। একটি জানালার গ্রিল বিস্ফোরণের ধাক্কায় ছিটকে পড়ে দূরে।

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম জানান, এটি জঙ্গি আস্তানা ‍কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। পুলিশ সদস্যরা ভবনের চারপাশে অবস্থান নিয়েছেন। তিনি জানান, ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা আসার পর জঙ্গি আস্তানা কিনা তা নিশ্চিত হওয়া যাবে।

আপনার মন্তব্য

আলোচিত