সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০১৮ ২২:৪০

১৭ কর্মকর্তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে দুদকের চিঠি

ফারমার্স ব্যাংক লিমিটেডের নিরীক্ষা কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী এবং বর্তমান এমডি একেএম শামীমসহ ১৭ জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইমিগ্রেশন কর্তৃপক্ষকে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৩ এপ্রিল) ২০১৮ বিকেলে দুদকের উপপরিচালক সামছুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে এই নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য।

প্রণব কুমার বলেন, মঙ্গলবার ইমিগ্রেশন কর্তৃপক্ষকে নিষেধাজ্ঞা চেয়ে এ চিঠি দিয়েছে দুদক কার্যালয়। তিনি বলেন, ওই ১৭ জন যাতে দেশ থেকে পালিয়ে যেতে না পারে সেই বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে বলা হয়েছে।

অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ফারমার্স ব্যাংকটির চেয়ারম্যানের পদ ছাড়তে বাধ্য হন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খাঁন আলমগীর ও নিরীক্ষা কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী। এছাড়া ১৯ ডিসেম্বর ২০১৭ ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ কে এম শামীমকেও অপসারণ করে বাংলাদেশ ব্যাংক।

৩ এপ্রিল ২০১৮ চিশতী ও তার পরিবারের পাঁচ সদস্য, সাবেক এমডি এ কে এম শামীমসহ ১৭ জনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়েছে দুদক।

আপনার মন্তব্য

আলোচিত