সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০১৮ ২৩:৫৪

পরীক্ষা কেন্দ্রে স্মার্ট ফোন ব্যবহার করায় ৭ কর্মকর্তাকে শোকজ

এইচএসসি ও সমমানের পরীক্ষার প্রথম ও দ্বিতীয় দিন নীতিমালা ভঙ্গ করে কেন্দ্রে স্মার্ট ফোন ব্যবহার ও প্রশ্ন আনা-নেওয়ার সময় কালো গ্লাসযুক্ত গাড়ি ব্যবহার করায় ঢাকা মহানগরীর সাত ভারপ্রাপ্ত কর্মকর্তাকে শোকজ করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

মঙ্গলবার (০৩ এপ্রিল) সেন্ট্রাল উইমেনস কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কেন্দ্রে স্মার্ট ফোন ব্যবহার করেন। একই দিন ফজলুল হক মহিলা কলেজ কেন্দ্র ও বিসিআইসি কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রশ্নপত্র গ্রহণ কাজে ক্যামেরাযুক্ত মোবাইল ফোন সঙ্গে রাখেন। বিসিআইসি কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রশ্নপত্র গ্রহণ ও পরিবহন কাজে ঢাকা ট্রেজারিতে কালো গ্লাসযুক্ত গাড়ি ব্যবহার করেন।

মিরপুর কলেজ কেন্দ্র, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ কেন্দ্র, কদমতলা পূর্ব বাসাবো স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র, মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সোমবার (২ এপ্রিল) প্রশ্নপত্র গ্রহণ ও পরিবহন কাজে ঢাকা ট্রেজারিতে কালো গ্লাসযুক্ত গাড়ি ব্যবহার করেন বলে জানায় ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক স্বাক্ষরিত চিঠিতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট ও ডিআইবিএস পরীক্ষা পরিচালনা নীতিমালা-২০১৮ যথাযথভাবে অনুসরণ না করায় কেন বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে না- এই মর্মে লিখিত জবাব চাওয়া হয়েছে।

সেন্ট্রাল উইমেনস কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তিনদিন এবং অন্যদের আগামী সাত কর্মদিবসের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে জবাব পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত