সিলেটটুডে ডেস্ক

০৪ এপ্রিল, ২০১৮ ২২:৫২

দুই এমপিকে দুদকে তলব

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আসায় দুই সংসদ সদস্য কামরুল আশরাফ খান ও মুহাম্মদ মিজানুর রহমানকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন। মিজানুর রহমান (খুলনা-২) ও স্বতন্ত্র সংসদ সদস্য কামরুল আশরাফ খান (নরসিংদী-২)।

বুধবার (৪ এপ্রিল) পৃথকভাবে চিঠি দিয়ে কামরুল আশরাফ খানকে ১১ এপ্রিল ও মিজানুর রহমানকে ১৬ এপ্রিল সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদকের এই কর্মকর্তা বলেন, আজকে এই দুই এমপিকে চিঠি পাঠানো হয়েছে। কামরুল আশরাফ খানকে ১১ এপ্রিল ও মিজানুর রহমানকে ১৬ এপ্রিল সকাল ১০টায় দুদক কার্যালয়ে উপস্থিত হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

দুদক কর্মকর্তা মো. একরামুল রেজা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, কামরুল আশরাফ সার পরিবহন ব্যবসার সঙ্গে যুক্ত থেকে অবৈধভাবে বিভিন্ন প্রতিষ্ঠানে পৌঁছে দেয়ার নাম করে আর পৌঁছে দেননি। পরবর্তী সময়ে এগুলো বিক্রি করে অবৈধ অর্থের মালিক হয়েছেন। এই অর্থের ভাগ সরকারি লোকজনকেও দেয়া হয়। এই অবৈধ অর্থ দিয়ে বাড়ি গাড়িসহ প্রচুর সম্পদের মালিক হয়েছেন। এ বিষয়ে অভিযোগ আসার পর প্রাথমিক অনুসন্ধান শেষে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

এছাড়া খুলনা-২ আসনের এমপি মিজানুর রহমান মিজানকে দুদকে উপপরিচালক মঞ্জুর মোরশেদ স্বাক্ষরিত চিঠিতে দুদক কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে বলা হয়েছে, তিনি ক্ষমতার অপব্যবহার করে খুলনা সিটি কর্পোরেশন ও অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের ঠিকাদারি কাজ নিজ পরিবারের সদস্যদের দিয়ে করিয়েছেন। নামমাত্র কাজ করে অর্থ আত্মসাৎ করেছেন। এছাড়া মাদক ব্যবসা করে শত শত কোটি টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জন করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত