সিলেটটুডে ডেস্ক

০৬ এপ্রিল, ২০১৮ ০০:১১

নব্য জেএমবির ‘ব্যাট উইমেন’র প্রধান গ্রেপ্তার

জাতীয় শোক দিবসের দিন জঙ্গি হামলার পরিকল্পনায় জড়িত থাকার অভিযোগে জঙ্গি সংগঠন নব্য জেএমবির নারী শাখা ‘ব্যাট উইমেন’-এর প্রধান হোমায়রা ওরফে নাবিলাকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) কাউন্টার টেরোরিজম ইউনিট অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের উপ-কমিশনার মোহাম্মদ মুহিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, হোমায়রা ওরফে নাবিলা নব্য জেএমবির নারী শাখা ‘ব্যাট উইমেন’-এর প্রধান ছিলেন। ধনাঢ্য ব্যক্তির সন্তান হোমায়রা নিয়মিত জঙ্গি কাজে অর্থায়ন করতেন। ২০১৭ সালের ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরে শোক দিবসের কর্মসূচিতে যে জঙ্গি হামলার পরিকল্পনা করা হয়েছিল, তাতে অর্থের যোগানদাতা ছিলেন নাবিলা।

১৫ আগস্ট হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযান চালিয়ে পুলিশ এই জঙ্গি হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছিল।

কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্রে জানা গেছে, নাবিলার স্বামী তানভির ইয়াসির করিমও জঙ্গিবাদের সাথে যুক্ত ছিলেন। তানভিরকে গত বছরের ১৯ নভেম্বর গুলশান থেকে গ্রেপ্তার করা হয়েছে। এখন তিনি কারাগারে আছেন।

সূত্র জানায়, নাবিলা ভিকারুননেসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করার পর নর্থসাউথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করে মালয়েশিয়ার একটি বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর করেন। নর্থসাউথে পড়ার সময়ই নাবিলা জঙ্গিবাদে যুক্ত হন। তার বাবা হাতিরপুলের মোতালেব প্লাজার মালিক জাকির হোসেন।



অপরদিকে বুধবার (৪ এপ্রিল) রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী সাদিয়া আফরোজ ওরফে নিনাকে (২৪) তামিম গ্রুপের সঙ্গে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ।

সাদিয়ার নিজ বাড়ি লালমনিরহাটের হাতীবান্ধার ধূবনী গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা লালমনিরহাট ডিবি পুলিশের এসআই সিদ্দিকুল হক।

তিনি জানান, সাদিয়া আফরোজ নিনার সঙ্গে জঙ্গি তামিম গ্রুপের সম্পৃক্ততার প্রমাণ থাকায় তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।


আপনার মন্তব্য

আলোচিত