সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৮ ১৯:২৩

শীঘ্রই পাশ হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার জানিয়েছেন, সং‌শোধন শেষে ডিজিটাল নিরাপত্তা আইন চূড়ান্ত করা হ‌য়ে‌ছে। সামনের অধিবেশনেই তা পাশ হবে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে ‘ডিজিটাল নিরাপত্তায় মেয়েদের সচেতনতা’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠা‌নে তি‌নি এ কথা জানান।

মন্ত্রী ব‌লেন, পারিবারিক জীবন মেয়েকে কেন্দ্র ক‌রে গড়ে উঠে। এজন্য এ কর্মশালায় মেয়ে‌দের বাছাই ক‌রে নিয়েছি। ডিজিটাল যুগে মেয়েদের উপ‌রে নানান প্রতিবন্ধকতা থা‌কে। যারা ম‌নে ক‌রেন মেয়ে‌দের হা‌তে স্মার্ট‌ফোন দেওয়া উচিত নয়, আমি তাদের বিরোধিতা ক‌রি। কারণ পৃথিবীর সবচেয়ে বড় লাই‌ব্রে‌রির নাম ইন্টার‌নেট। এখান থে‌কে তাদের ব‌ঞ্চিত করা ঠিক নয়। আর রা‌ষ্ট্রের উচিত তার নাগ‌রিক‌কের নিরাপত্তা দেওয়া।

মেয়ে‌দের উদ্দেশে তি‌নি ব‌লেন, তোমা‌দের পা‌শে দাঁড়া‌বে রাষ্ট্র। তোমরা ইন্টার‌নেট জগতে বিচরণ ক‌রো। তার নিরাপত্তা দে‌বে রাষ্ট্র ও সরকার।

আজিমপুর গার্লস স্কুলের মধ্য দিয়ে সারা‌দে‌শের ১০০‌টি শিক্ষা প্রতিষ্ঠানে ডি‌জিটাল নিরাপত্তায় মে‌য়ে‌দের স‌চেতনতা শীর্ষক কর্মশালা শুরু হ‌লো। কর্মশালায় সোশ্যাল মি‌ডিয়‌াসহ সব ক্ষে‌ত্রে নিরাপত্তার দিক তু‌লে ধ‌রে মে‌য়ে‌দের স‌চেতন করা হ‌বে।

আপনার মন্তব্য

আলোচিত