সিলেটটুডে ডেস্ক

১৯ এপ্রিল, ২০১৮ ২২:৫১

সন্ধান মিলেছে হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীর

অপহরণের ৩১দিন পর সন্ধান পাওয়া গেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি ও দয়াসোনা চাকমার। বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত আটটার দিকে খাগড়াছড়ি সদরের মধুপুরের এপিবিএন গেট এলাকায় তাদের পাওয়া যায় বলে জানান ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা। এছাড়াও মুক্তি পাওয়ার এ বিষয়টি মন্টি চাকমার বড় ভাই সুভাষ চাকমাও নিশ্চিত করেছেন।

এর আগে গত মাসের ১৮ তারিখ সকালে রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি এলাকায় ইউপিডিএফের একটি মেসে সশস্ত্র হামলা চালিয়ে তাদের অপহরণ করা হয়েছে বলে সংগঠনটির জেলা সংগঠক সচল চাকমা এক বিবৃতিতে জানিয়েছিলেন।

এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) সহ-সভাপতি নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শকিক্তমান চাকমাও ইউপিডিএফ-গণতান্ত্রিকের সভাপতি তপন জ্যোতি চাকমাসহ ১৯ জনকে আসামি রাঙামাটি কোতোয়ালি থানায় মামলা করেন দয়াসোনা চাকমার বাবা বৃষধন চাকমা।

এ ঘটনায় ইউপিডিএফ ভেঙে গঠিত হওয়া ‘ইউপিডিএফ-গণতান্ত্রিককে’ দায়ী করে ইউপিডিএফ। তবে ইউপিডিএফ (গণতান্ত্রিক) বরাবরই অভিযোগ অস্বীকার করে আসছিল।

মাইকেল চাকমা বলেন, রাত পৌনে ৮টায় খাগড়াছড়ি শহরের এপিবিএন স্কুল গেট থেকে তাদের মুক্তি দিয়ে তাদের পরিবারের কাছে হস্তান্তর করার হয়েছে। ছাড়া পাওয়ার পর তারা অভিভাবকদের সঙ্গে বাড়ির পথে রওনা দিয়েছেন বলে জানান তিনি।

এ বিষয়ে ইউপিডিএফের প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বরত নিরন চাকমা বলেন, “তাদেরকে পরিবার ও জনপ্রতিনিধিদের কাছে মুক্তি দেয়া হয়েছে। এই বিষয়ে এখন আর কিছু বলতে চাই না।”

সুভাষ চাকমা বলেন, “তারা বাড়ি না পৌঁছা পর্যন্ত এই বিষয়ে কথা বলতে চাচ্ছি না। বিস্তারিত সকালে জানাব।”

হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীর মুক্তির খবর জানেন না জানিয়ে রাঙামাটির পুলিশ সুপার আলমগীর কবীর বলেন, “আমরা আপনাদের মাধ্যমেই খবর পেলাম। এ বিষয়ে খোঁজ খবর নিচ্ছি।”

আপনার মন্তব্য

আলোচিত