সিলেটটুডে ডেস্ক

২৫ এপ্রিল, ২০১৮ ১২:৩৪

কবি বেলাল চৌধুরীর মরদেহে আওয়ামী লীগের শ্রদ্ধা

একুশে পদকপ্রাপ্ত ষাটের দশকের স্বনামধন্য কবি বেলাল চৌধুরীর মরদেহে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করছেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে শহীদ মিনারে গিয়ে কবির মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় তিনি বলেন, বেলাল চৌধুরী ছিলেন আমাদের বটবৃক্ষ। বাংলার মাটি-মানুষ ও আকাশ নিয়ে লিখতেন তিনি। কলকাতায়ও তার জনপ্রিয়তা ছিল। তার তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে।

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানাতে কবি বেলাল চৌধুরীর মরদেহ বুধবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে কবির মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়। কবি বেলাল চৌধুরীকে শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনার বেদিতে অবস্থান করছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন। পাশাপাশি সাংবাদিক সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ আত্মীয়-স্বজন ও কবির বন্ধুরাসহ কবিতাপ্রেমী মানুষজন উপস্থিত রয়েছেন।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৪ এপ্রিল) সকালে রাজধানীর ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় কবি বেলাল চৌধুরীর।

কবি বেলাল চৌধুরী ক্রনিক কিডনি ডিজিজ, রক্তশূন্যতা, হাইপোথাইরোটিজসহ নানা জটিল রোগে আক্রান্ত ছিলেন। এজন্য দীর্ঘ চার মাস ধরে বেলাল চৌধুরী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত বৃহস্পতিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) নেয়া হয়। গত শুক্রবার অবস্থার আরও অবনতি হলে বেলা সাড়ে ১২টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সব আশা নিভে যাওয়ায় মঙ্গলবার বেলা ১২টা ১ মিনিটে লাইফ সাপোর্ট খুলে নেন চিকিৎসকরা।

আপনার মন্তব্য

আলোচিত