সিলেটটুডে ডেস্ক

২৮ এপ্রিল, ২০১৮ ১৭:২৪

খালেদার সঙ্গে সাক্ষাৎ করতে তিন নেতা কারাগারে

কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে পুরান ঢাকার নাজিমুদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে গেছেন জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সিনিয়র তিন নেতা। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া অন্য দুই নেতা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

শনিবার (২৮ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় তারা কারাগারে যান। অনুমতি পাওয়ার পর ৩টা ৪৯ মিনিটে তারা কারাগারের ভেতরে প্রবেশ করেছেন বলে জানিয়েছেন বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান।

এর আগে সর্বশেষ গত ১৯ এপ্রিল বিএনপির এই তিন নেতা সরকারের অনুমতি নিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাফটকে যান। ‘জেলার ভেতর থেকে টেলিফোনের মাধ্যমে মির্জা আব্বাসকে জানান যে, আজ সম্ভব হচ্ছে না। অথচ এর জন্য সুস্পষ্টভাবে কোনো কারণ দেখানো হয়নি’ বলে অভিযোগ করেছিলেন বিএনপির মহাসচিব।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ ছিল, পরের দিন অর্থাৎ ২০ এপ্রিল খালেদা জিয়ার পরিবারের সদস্যরাও সাক্ষাৎ করতে গিয়েছিলেন। কিন্তু দীর্ঘ সময় অপেক্ষা করেও তাঁরা দেখা করতে পারেননি। জানানো হয়, তিনি অসুস্থ।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দেন। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত