সিলেটটুডে ডেস্ক

২৯ এপ্রিল, ২০১৮ ২৩:২১

ঢাবি উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় গ্রেপ্তার ৪

কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে ঢাবি উপাচার্যের বাসভবনে হামলার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ৯ এপ্রিল রাতে ঢাবি উপাচার্যের বাসভবনে হামলার ঘটনাটি ঘটে।

রোববার (২৯ এপ্রিল) দুপুরে রাজধানীর চাঁনখারপুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- রাকিবুল  হাসান ওরফে রাকিব (২৬), মাসুদ আলম ওরফে মাসুদ (২৫), আলী হোসেন শেখ ওরফে আলী (২৮) ও আবু সাইদ ফজলে রাব্বী ওরফে সিয়াম (২০)।

ডিএমপির সহকারী কমিশনার (এসি) সুমন কান্তি চৌধুরী জানান, গ্রেপ্তার চারজনের মধ্যে কেউই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র নয়। শুধু মাসুদ আলম ঢাকা আলিয়া মাদ্রাসার ছাত্র। বাকি তিনজন কোনো শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র নয়। এরমধ্যে রাকিবের নামে বরিশাল ও লক্ষ্মীপুরে পাঁচটি মামলা রয়েছে বলেও জানান তিনি।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ঘটনার দিন চুরি যাওয়া দু’টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

শাহবাগ থানায় দায়ের করা মামলার অভিযোগে বলা হয়, গত ৯ এপ্রিল রাতে অজ্ঞাতনামা অনেক মুখোশধারী সন্ত্রাসী ও দুস্কৃতিকারী হাতে লোহার রড, পাইপ, হেমার, লাঠি ইত্যাদি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের দেয়াল টপকে এবং ভবনের ফটকের তালা ভেঙে ভেতরে ঢুকে বাসভবনের মূল্যবান জিনিসপত্র, আসবাবপত্র, ফ্রিজ, টিভি, লাইট, কমোড ও বেসিনসহ অনেক মালামাল ভাঙচুর করে ক্ষতিসাধন করে এবং মূল্যবান সম্পদ লুটতরাজ করে। তাছাড়া ভবনে রাখা দুটি গাড়ি পুড়িয়ে দেয় এবং আরো দুটি গাড়ি ভাঙচুর করে। এ ছাড়া ভবনে রাখা ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরাগুলো ভেঙে ফেলে এবং সিসি ক্যামেরার ‘ডিভিআর’গুলো আগুনে পুড়িয়ে নষ্ট করে ফেলে।

উপাচার্যের বাসভবনে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় গত ১০ এপ্রিল ঢাবির সিনিয়র সিকিউরিটি অফিসার এস.এম. কামরুল আহসান শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

আপনার মন্তব্য

আলোচিত