সিলেটটুডে ডেস্ক

০৪ মে, ২০১৮ ২৩:০২

মন্ত্রীর কাছে নিজের মেয়েকে বাঁচানোর অনুরোধ শক্তিমানের

রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমার) সহ-সভাপতি শক্তিমান চাকমা মৃত্যুর আগে মন্ত্রীর কাছে তার মেয়েকে বাঁচানোর আকুতি জানিয়ে গেছেন, রাজধানীতে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে এ তথ্য জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (৪ মে) সন্ধ্যায় সেগুনবাগিচার শিল্পকলা একাডেমিতে খেলাঘর কেন্দ্রীয় আসরের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তার স্মৃতিচারণ করতে গিয়ে একথা জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, পাহাড়ে আজ যা ঘটছে এগুলো বিচ্ছিন্ন কিছু নয়। মায়ের মৃত্যুর পর আমার দু’চোখ ভরে জল এসেছে। আমি যখন পাহাড়ের এক তরুণ উপজেলা চেয়ারম্যানের নৃশংস হত্যাকাণ্ডের খবর পাই, তখনও তাই হয়েছে। সকাল বেলা মর্নিং ওয়াকের সময় প্রায় তার সঙ্গে আমার কথা হতো। আমাকে ফোন করত। গতকালও ফোন করেছিল, আজ তার ফোন পাইনি। এই ছেলেটি কত যে ত্যাগী, কত যে সৎ আমি জানি!

তিনি বলেন, আমাকে বলেছিল পরশু দিন, ভাই আপনার কাছে কিছুই চাওয়ার নাই। আমার জীবন ঝুঁকির মুখে। আমার মেয়েটা রাঙামাটি মেডিকেলে পড়ে। ওখানে আমি কিছুতেই তাকে নিয়ে স্বস্তিতে থাকতে পারছি না। নিজেও শহরে যেতে পারি না। নানিয়ারচর উপজেলায় থাকে। আমার একটা অনুরোধ, মেয়েটিকে একটু রক্ষা করেন, চট্টগ্রাম অথবা ঢাকায় তাকে ট্রান্সফার করে দেন।

কাদের বলেন, মেয়ের জীবন ঝুঁকির মুখে বলল, আর তার জীবন শেষ হয়ে গেল। আর তার জন্য আজও ৫ জন মারা গেল!

খেলাঘর কেন্দ্রীয় আসরের চেয়ারপার্সন অধ্যাপিকা পান্না কায়সারের সভাপতিত্বে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, অধ্যাপক সামছুজ্জামান খান, নুরুর রহমান সেলিম, কামাল চৌধুরী, অধ্যাপক নিরঞ্জন অধিকারী, শমী কায়সার।

অনুষ্ঠানে বজলুর রহমান ভাইয়া স্মৃতিপদক তুলে দেয়া হয় অধ্যাপক সামছুজ্জামান খান, কামাল চৌধুরী ও অধ্যাপক নিরঞ্জন অধিকারীর হাতে।

আপনার মন্তব্য

আলোচিত