সিলেটটুডে ডেস্ক

০৬ মে, ২০১৮ ১২:১৬

ডিজিটাল বাংলাদেশের কারণে ঘরে বসেই ফলাফল জানা যাচ্ছে: প্রধানমন্ত্রী

এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এবার ৭৭ দশমিক ৭৭ শতাংশ শিক্ষার্থী পাস করেছে। এটি একটি সফলতা। আমি তাদের অভিনন্দন জানাই। আর এবার যারা পাস করতে পারেনি, তাদেরও অভিনন্দন জানাই। যারা অকৃতকার্য হয়েছে, তারাও তো চেষ্টা করেছে।’ তাদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ‘নতুন উদ্যম নিয়ে এগিয়ে যাও তোমরা আরও ভালো করবে।’

রোববার (৬ মে) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বরিশাল ও বান্দরবান জেলার ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের সঙ্গে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ফলাফলের জন্য এখন আর দৌড়াদৌড়ি করতে হয় না। ডিজিটাল বাংলাদেশের কারণে ঘরে বসেই আজ ফলাফল জানা সম্ভব হচ্ছে।

এ সময় শিক্ষার উন্নয়নে তার সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকার শিক্ষার্থীদের উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। এরইমধ্যে উপবৃত্তি ছাড়াও স্কুলগুলোতে টিফিনের ব্যবস্থা করেছি। সবগুলো স্কুলে যাতে এ সুবিধা থাকে সেজন্য সংশ্লিষ্টদের বলছি, এ বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই বাংলাদেশ শান্তিপূর্ণ ভাবে সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব দরবারে আসীন হোক। কে পাহাড়ি কে বাঙালি এটা বিবেচ্য নয়, আমরা চাই পাহাড়ে শান্তি বজায় থাকুক। সৌহার্দ পূর্ণ পরিবেশ বিরাজ করুক।

প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্যসচিব মো. নজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে মন্ত্রীপরিষদের সদস্য ছাড়াও বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত