সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৮ ১৭:৪১

স্যাটেলাইট আগে ঘুরুক, তারপর দেখা যাবে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মালিকানা দুই ব্যক্তির কাছে চলে গেছে। তাদের কাছ থেকে টাকা দিয়ে কিনতে হবে। শনিবার (১২ মে) দুপুরে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ওটা (স্যাটেলাইট) মহাকাশে গেছে, আগে ঘুরুক। পৃথিবীর চারপাশে পরিক্রমা করুক, দেখা যাবে। আপনারা তো জানেনই মালিকানা চলে গেছে দুই ব্যক্তির কাছে। তাদের কাছ থেকে টাকা দিয়ে কিনতে হবে।
চুক্তি করার অধিকার তাদের কে দিয়েছে প্রশ্ন করে মির্জা ফখরুল বলেন, অনেক চুক্তি হচ্ছে। এসব চুক্তি করার অধিকার তাদের কে দিয়েছে। আপনারা তো সংসদে নির্বাচিত নন। জনগণের পক্ষে যত চুক্তি করেন আপনি সেই চুক্তি তো জনগণের চুক্তি নয়। আমি এই চুক্তি নিয়ে কিছু বলবো না। কারণ, এখনও দেখিনি। মিয়ানমারের সঙ্গে চুক্তি হয়েছিল, চুক্তি করে একটা লোক এখন পর্যন্ত যেতে পারেনি। যেটা আমার সবচেয়ে বেশি দরকার সেই তিস্তার পানি চুক্তি এখন পর্যন্ত হয় নাই। এত ভালো বন্ধু তারা, বছরের পর বছর কিছুই হয়নি। দেশ কে চালাচ্ছে এমন প্রশ্ন করে বিএনপি মহাসচিব বলেন, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী মঞ্জু সাহেব অভিযোগ করেছেন তার একজন এজেন্টও কাজ করতে পারছে না। যাকে নির্বাচনে এজেন্ট নিয়োগ দেবেন তিনি বাসায় থাকতে পারছেন না। তাহলে নির্বাচনটা কীভাবে হবে? ইসির কথা এখন পর্যন্ত সবকিছু ঠিক আছে। এমন কোনও পরিস্থিতি তৈরি হয়নি যে সেনা মোতায়েন করতে হবে। গাজীপুরে নির্বাচন যেদিন স্থগিত করলো হাইকোর্ট সেদিন আমাদের নেতা নোমান সাহেব গিয়েছিলেন গাজীপুরে। তাকে সেখানে আটক করে পুলিশ। তাকে গলা ধাক্কা দিয়ে গাড়ির মধ্যে তুলেছে। এরপর প্রার্থীর গোটা বাড়ি ঘিরে ফেলেছে ডিবি এবং পুলিশ। দেশ আসলে কে চালাচ্ছে? নির্বাচন কমিশনারকে ফোন করেছিলাম। তিনি বললেন, আমি কিছু বলতে পারছি না। সরকারের এক উচ্চপদস্থ কর্মকর্তাকে জিজ্ঞেস করলাম। তিনি বললেন, এগুলো যারা করে তারা অতি উৎসাহী। ইসির সঙ্গে আমাদের প্রতিনিধিদের যেদিন বৈঠক ছিল সেদিন বলা হয়েছিল গাজীপুরের এসপি হারুনকে প্রত্যাহার করার জন্য। প্রত্যাহার তো করেইনি, বরং আরও ক্ষমতা দেওয়া হয়েছে।

গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে গিয়ে খালেদা জিয়া কারাগারে উল্লেখ করে তিনি বলেন, গতকাল খালেদা জিয়ার দলের চেয়ারম্যান হিসেবে ৩৪ বছর পূর্ণ করেছে। এই ৩৪ বছর পূর্ণ হওয়ার দিনটিতে তিনি কারাগারে। এটা আমার উপলব্ধি, তার মতো ত্যাগী গণতান্ত্রিক নেতা আর আমাদের নেই।

আপনার মন্তব্য

আলোচিত