সিলেটটুডে ডেস্ক

১২ মে, ২০১৮ ২২:০৫

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণে শাহবাগে আনন্দ-উৎসব

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে সফলভাবে উৎক্ষেপণে রাজধানীর শাহবাগে আনন্দ-উৎসব হয়েছে।

শনিবার সন্ধ্যায় শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বেলুন উড়িয়ে, মিষ্টি উৎসব উদযাপন করেছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। ।

শুক্রবার রাত ২টা ১৪ মিনিটে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে সফলভাবে উৎক্ষেপণ করা হয়। উৎক্ষেপণের পর এটি স্বাভাবিকভাবেই মহাকাশের দিকে ছুটে যায়। নির্ধারিত ৩৩ মিনিটে এটি কক্ষপথে পৌঁছে।

আনন্দ উৎসবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, দৈনিক জাগরণের নির্বাহী সম্পাদক কামাল পাশা চৌধুরী, হাসনাত ফাতেমা, গৌরব ’৭১-র সাধারণ সম্পাদক এফএম শাহীন, বিবার্তা২৪ডটনেট সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব কানিজ আকলিমা সুলতানা প্রমুখ।

উৎসবের আয়োজন সম্পর্কে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, এ আয়োজন ছিল তাৎক্ষণিক আনন্দের বহিঃপ্রকাশ। আজকে বাংলাদেশ মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে। আর এ ঘটনায় পুরো জাতি আনন্দে উদ্বেলিত।

গোলাম কুদ্দুস বলেন, ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার যে স্বপ্ন আমরা দেখছি, আজকে এ স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা আরও এক ধাপ এগিয়ে গেলাম।

এফএম শাহীন বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে বেতবুনিয়ায় ভূ-উপগ্রহ কেন্দ্র উদ্বোধন করেছিলেন, সেই স্বপ্নকে লালন করে আজকে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বিশ্বের ৫৭তম দেশ হিসেবে আমরা স্যাটেলাইট ক্লাবে অন্তর্ভুক্ত হলাম। আর অর্জনটা বাঙালি জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত গর্বের।

আপনার মন্তব্য

আলোচিত