সিলেটটুডে ডেস্ক

০২ জুন, ২০১৮ ২২:৫৮

সেই তিনকন্যাকে নিয়ে প্রধানমন্ত্রীর ইফতার

রাজধানীর নিমতলী ট্র্যাজেডির ঘটনায় স্বজন হারানো তিন নারীর দায়িত্ব নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের বিয়েও দিয়েছেন প্রধানমন্ত্রী। এই তিন কন্যার নিয়মিত খোঁজখবরও রাখেন তিনি।

এবার সেই তিন কন্যা ও তাদের স্বামী-সন্তানদের নিয়ে ইফতার করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রীর পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনও উপস্থিত ছিলেন।

শনিবার (২ জুন) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

ইফতারের আগে প্রধানমন্ত্রী বিভিন্ন টেবিল ঘুরে অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ সময় তার ছোটবোন ও বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

এই ইফতার মাহফিলে শিল্পী-অভিনেতা-অভিনেত্রীরা ছাড়াও আরো উপস্থিত ছিলেন বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং শিক্ষক, জ্যেষ্ঠ আইনজীবী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, লেখক, কবি, সাহিত্যিক এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারাও।

২০১০ সালের ৩ জুনে পুরান ঢাকার নবাব কাটরার নিমতলীতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে প্রাণ হারান ১২৪ জন। যাদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই তিন কন্যার স্বজনরাও।

স্বজন হারানো উম্মে ফারওয়া আক্তার রুনা, সকিনা আক্তার রত্না ও আসমা আক্তার শান্তার দায়িত্ব গ্রহণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই তাদের বিয়ে দেন। নিয়মিত তাদের খোঁজ-খবরও রাখছেন তিনি।  

ইফতারের আগে দেশ-জাতি এবং সমগ্র মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাতে ১৯৭৫ সালের ১৫ আগস্টে শাহাদত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবসহ সকল শহীদ, একাত্তরে মুক্তিযুদ্ধের শহীদ এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে আত্মাহুতি দানকারীদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত