সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৮ ১৫:৩৯

বিকাশ হ্যাকিং চক্রের মূল হোতা গ্রেপ্তার

বিকাশ হ্যাকিং চক্রের মূল হোতা খোরশেদ আলমকে কুমিল্লায় গ্রেপ্তার করেছে র‍্যাব ১১ এর একটি দল। জেলার বুড়িচং উপজেলার ছয়ঘড়িয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় খোরশেদ আলমের কাছ থেকে ৬৩টি সিম, ডিভাইসসহ হ্যাকিংয়ের ব্যবহৃত ইলেকট্রিক সামগ্রী উদ্ধার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃত খোরশেদ আলম কুমিল্লার বুড়িচং উপজেলার ছয়ঘড়িয়া এলাকায় মৃত ফজর আলীর ছেলে।

মঙ্গলবার (৩ জুলাই) নগরীর শাকতলা এলাকায় র‌্যাব-১১ এর সিপিসি-২ কুমিল্লাস্থ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মো. আতাউর রহমান।

জানা যায়, র‌্যাবের একটি দল অভিযান চালিয়ে তার ঘর থেকে হ্যাকিংয়ের কাজে ব্যবহৃত দুটি ল্যাপটপ, দুটি কম্পিউটার, চারটি ওয়াইফাই রাউটার, সাতটি পেনড্রাইভ, দুটি হার্ড ড্রাইভ, দুটি হার্ডডিস্ক, একটি মডেম, সাতটি হ্যাকিং সফটওয়্যার ভাইরাস সিডি, একটি ইউপিএস, নয়টি মোবাইল, ৬৩টি সিম কার্ড, প্রতারণা করে টাকা ট্রান্সফারের কাজে ব্যবহৃত সাতটি এটিএম কার্ড, দুটি ব্যাংকের চেক বই এবং দুটি ড্রাইভিং লাইসেন্স উদ্ধার করা হয়।

র‌্যাবের কোম্পানি অধিনায়ক মেজর মো. আতাউর রহমান জানান, খোরশেদ আলম হ্যাকিংয়ের মাধ্যমে অসংখ্য বিকাশ এজেন্ট, মানি ট্রান্সফার এজেন্ট, ব্যক্তিগত বিকাশ অ্যাকাউন্ট থেকে দেশের এবং প্রবাসীদের পাঠানো প্রায় ৩ কোটি টাকা হাতিয়ে নেয়। এ চক্রের সঙ্গে জড়িত অপর সদস্যদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত