সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০১৮ ০১:৪৮

‘কোটা আন্দোলনকারীরা জঙ্গিদের মতো,’ ঢাবি ভিসির সাথে একমত নয় আ. লীগ

কোটা আন্দোলনকারীদের সব কাজই ‘জঙ্গিবাদের বহিঃপ্রকাশ’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য (ভিসি) ড. আখতারুজ্জামানের এমন বক্তব্যের সঙ্গে আওয়ামী লীগ একমত নয় বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (০৯ জুলাই) দুপুরে রাজধানীর বনানীর সেতু ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের সময় ভিসির বাড়িতে যে হামলার ঘটনা ঘটেছে তা পুরোপুরি জঙ্গি স্টাইলে হয়েছে। কিন্তু পুরো আন্দোলন জঙ্গিবাদের বহিঃপ্রকাশ বলে তিনি যে বক্তব্য দিয়েছেন তার সঙ্গে ঢালাওভাবে আমি কিংবা আওয়ামী লীগ একমত নয়।

‘আমি বেশ কিছুদিন অসুস্থ ছিলাম। তেমন একটা খোঁজ-খবর রাখতে পারিনি। তবে বলবো, কোটা সংস্কারে প্রজ্ঞাপন জারির বিষয়টি জটিল প্রক্রিয়া, সময় লাগবে। তবে কোটা সংস্কারের বিষয়ে সরকারের আন্তরিকতার ঘাটতি নেই। প্রধানমন্ত্রীর নির্দেশনায় কমিটি কাজ করছে,’ বলেন তিনি।

কোটা সংস্কারে কমিটি গঠনের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, এতদিন কমিটি ছিলো না। এখন ক্যাবিনেট সেক্রেটারির নেতৃত্বে এ বিষয়ে একটি কমিটি কাজ করছে, ইতোমধ্যে বৈঠকও করেছে। তারা কিছু তথ্য-উপাত্ত সংগ্রহ করবে। দেশের বাইরে থেকেও অভিজ্ঞতা নেওয়া হবে। সুতরাং আন্দোলনকারীদের বলবো, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা আস্থা রাখুন।

বিএনপির আন্দোলনের হুমকি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নিজের আন্দোলন করার সামর্থ্য নেই, জনমত নেই। সাড়ে ৯বছর পার হয়ে গেলেও তারা আন্দোলন করতে পারেনি। তাদের আন্দোলনে কখনই জনসম্পৃক্ততা ছিলো না। তাই তারা বোমা সন্ত্রাস করেছে।

আপনার মন্তব্য

আলোচিত