সিলেটটুডে ডেস্ক

২১ জুলাই, ২০১৮ ১৩:৫০

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনায় লোকসমাগম বাড়ছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া গণসংবর্ধনায় অংশ নিতে দলে দলে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বিকাল চারটায় গণসংবর্ধনার অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও ইতোমধ্যে সোহরাওয়ার্দী অভিমুখে আসতে শুরু করেছেন দলটির নেতাকর্মীরা। রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শনিবারের এই গণসংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘জয় বাংলা’ শ্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দীতে আসছেন তারা। রাজধানী ঢাকা ছাড়াও আশপাশের জেলাগুলো থেকে নেতাকর্মীরা আসছেন সংবর্ধনা অনুষ্ঠানে। তাদের অনেকের গায়ে একই রঙের টি-শার্ট, মাথায় একই রঙের ক্যাপ শোভা পাচ্ছে। এছাড়া মহানগরীর বিভিন্ন থানা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে সংবর্ধনাস্থলে যাচ্ছেন।

উৎসবমুখর পরিবেশে এসব মানুষের মুখে ছিল একাত্তরের সেই বিখ্যাত ‘জয় বাংলা’ স্লোগান। শাহবাগ মোড় থেকে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল আসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির দিকে। এরপর নেতাকর্মীরা সমাবেশস্থলের দিকে প্রবেশ করছেন। এছাড়া রাজধানীর অন্যান্য সড়ক দিয়েও নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দীর দিকে আসছেন। পুরো সোহরাওয়ার্দী উদ্যান বিভিন্ন প্ল্যাকার্ড ও ফেস্টুনে সুসজ্জিত করা হয়েছে।

মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় শেখ হাসিনাকে এই সংবর্ধনা দেয়া হচ্ছে।

সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশপথগুলোতে কঠোর তল্লাশির মাধ্যমে নেতাকর্মীরা ভিতরে প্রবেশ করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশসহ শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, দোয়েল চত্বরসহ বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে।

গণসংবর্ধনাকে কেন্দ্র করে যানচলাচল নিয়ন্ত্রিত রয়েছে।এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় যানচলাচল সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে ডিএমপি’র পক্ষ থেকে।

আপনার মন্তব্য

আলোচিত