সিলেটটুডে ডেস্ক

২৯ জুলাই, ২০১৮ ১৪:৫৮

শাহজালালে ৫৭টি স্বর্ণের বারসহ আটক ৩

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর মসজিদ থেকে ৫৭টি স্বর্ণের বারসহ সিভিল এভিয়েশনের ১ কর্মচারী ও ২ যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। রোববার (২৯ জুলাই) সকাল ৯টায় তাদের আটক করা হয় বলে ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী জানান। 

আটকরা হলেন- বিমানযাত্রী ফেনী সদর উপজেলার একরামুল হক (৩২) ও জাহিদুল হক সালমান ভুঁইয়া (৩৫) এবং  সিভিল অ্যাভিয়েশনের ক্লিনিং শিফট ইনচার্জ জামাল উদ্দিন পাটোয়ারী।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) অথেলো চৌধুরী জানান, এই দুই যাত্রী রোববার সকাল ৮টা ৪০ মিনিটে দুবাই থেকে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮২ ফ্লাইটে শাহজালালে নামেন। এরপর তারা বোর্ডিং ব্রিজ থেকেই সোজা তৃতীয় তলায় নামাজের কক্ষে ঢুকে নামাজ পড়ার ভান করতে থাকেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস কর্মকর্তারা তৃতীয় তলায় ওই কক্ষের আশপাশে অবস্থান নেয়।

এক পর্যায়ে সিভিল অ্যাভিয়েশনের ক্লিনিং শিফট ইনচার্জ জামাল উদ্দিন পাটোয়ারীকে নামাজের কক্ষে ঢুকতে দেখে তারা কারণ জানতে চান। জবাবে নামাজ পড়তে যাবেন বলে জানান তিনি। তখন সকাল ১০টা। ওই নামাজ পড়ার কথা শুনে কাস্টমস কর্মকর্তাদের সন্দেহ হয়। এরপর তারা জেরা করলে জামাল জানান, ওই কক্ষের ভেতরে দুই যাত্রীর কাছে স্বর্ণের বার রয়েছে। সেগুলো ৬ নম্বর ডিপ্রেচার স্টাফ গেট দিয়ে বের করে দেওয়ার কথা তার। এরপর কাস্টমস কর্মকর্তারা সেখানে তল্লাশি করে নামাজ পড়ার পাটির নিচ থেকে কয়েকটি সিগারেটের প্যাকেটে ৫৭টি স্বর্ণের বার পান।

তিনি আরও জানান, গত সপ্তাহেও ১৫ হাজার টাকার বিনিময়ে ৫টি স্বর্ণবার বিমানবন্দরের ২ নম্বর ক্যানোপি এলাকায় এই দুই যাত্রীর হাতে পৌঁছে দেন জামাল। তিন জনকে বিমান বন্দর থানায় সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

আপনার মন্তব্য

আলোচিত