সিলেটটুডে ডেস্ক

২৯ আগস্ট, ২০১৮ ১২:৪০

শহিদুল আলমের জামিন আবেদনের শুনানি আগামী সপ্তাহে

তথ্য প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন চেয়ে হাই কোর্টে আবেদন করা হয়েছে। আগামী সপ্তাহে এ আবেদনের বিষয়ে শুনানির জন্য দিন ঠিক করে দিয়েছেন আদালত।

বুধবার (২৯ আগস্ট) বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খোন্দকার দিলুরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ শুনানির জন্য এ দিন ঠিক করেন। এ সময় আদালত বলেন, ‘এ বিষয়ে হাইকোর্ট ও আপিল বিভাগের সিদ্ধান্ত দেখে এ আবেদনের শুনানি করবেন।’

শহিদুল আলমের পক্ষে জামিন আবেদন দাখিল করে ব্যারিস্টার সারাহ হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া।

আইনজীবী সূত্রে জানা যায়, এ মামলায় ৬ আগস্ট ঢাকা ঢাকার মুখ্য মহানগর হাকিম শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেন। গত ১৪ আগস্ট ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হলে ১১ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য রাখেন। এরপর ১৯ আগস্ট শুনানির তারিখ এগোনোর জন্য আবেদন করা হলে তা গ্রহণ করেননি আদালত। এ অবস্থায় ২৬ আগস্ট শহিদুল আলমের অন্তর্বর্তীকালীন জামিন চাইলে ওই আদালত শুনানির জন্য তা গ্রহণ করেননি। এ অবস্থায় গতকাল হাই কোর্টে তার জামিন চেয়ে আবেদন করা হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উস্কানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাত দিনের রিমান্ডে নেয় পুলিশ। এর আগের দিন রাতে ধানমন্ডির বাসা থেকে তাকে তুলে নেয় ডিবি। সাত দিনের রিমান্ড শেষে গত ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।

আপনার মন্তব্য

আলোচিত