সিলেটটুডে ডেস্ক

১৮ জানুয়ারি, ২০১৯ ১৫:০১

ঐক্যফ্রন্ট না টেকারই কথা: সেতুমন্ত্রী

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে ভাঙনের আলামত দেখতে পাচ্ছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘এ জোট টিকবে না। যেখানে বিএনপিই ভাঙ্গার সুর ধরেছে সেখানে ঐক্যফ্রন্ট তো ভাঙবেই’।

শুক্রবার (১৮ জানুয়ারি) দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশের প্রস্তুতি পরিদর্শনের সময় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের রাজনীতির অভিজ্ঞতা থেকে দেখেছি ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙ্গার উপাদান ছিল। সেই ফ্রন্ট না টেকারই কথা। তাছাড়া যেখানে বিএনপিতে ভাঙ্গার সুর ধরেছে সেখানে ঐক্যফ্রন্ট তো ভাঙবেই।’

জাতীয় নির্বাচনে ভরাডুবির পর উপজেলা নির্বাচনে বিএনপির অংশগ্রহণে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো উদ্যোগ নেয়া হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, গণতন্ত্রকে গুরুত্ব দিলে বিএনপি নিজে থেকেই উপজেলা নির্বাচনে আসবে। জাতীয় নির্বাচনে বিএনপিকে ডেকে আনা হয়নি, তারা নিজে থেকেই এসেছেন। উপজেলা নির্বাচনেও বিএনপি নিজে থেকেই আসবে।’

আওয়ামী লীগের বিশাল বিজয়ের পর সরকার তিনটি বিষয়ে খুব কঠোর আছেন। তাই বিজয় সমাবেশে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি এই তিনটি বিষয়ের বিরুদ্ধে আরো কঠোর হতে বলবেন প্রধানমন্ত্রী। যোগ করেন ওবায়দুল কাদের।

আ. লীগ সাধারণ সম্পাদক বলেন, ১৯ জানুয়ারি নির্বাচনে গণজোয়ারের মত সোহরাওয়ার্দী উদ্যানে গণজোয়ার সৃষ্টি হয়ে স্মরণকালের বিশাল সমাবেশে রূপ নেবে। এটা আওয়ামী লীগের ও শেখ হাসিনার সততার ফসল। সারা দেশ থেকে মানুষের ঢল নামবে ব‌লেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত