সিলেটটুডে ডেস্ক

২৭ জানুয়ারি, ২০১৯ ২১:৪৪

গাইবান্ধা-৩ আসনে জয় পেলেন আ. লীগ প্রার্থী ডা. ইউনুস

একাদশ জাতীয় সংসদ স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে মহাজোট মনোনীত আওয়ামী লীগ প্রার্থী ডা. ইউনুস আলী সরকার ১ লাখ ২১ হাজার ১৬৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দিলারা খন্দকার লাঙ্গল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২৪ হাজার ৩৮৫টি।

রোববার (২৭ জানুয়ারি) রাত সাড়ে ৮ টায় পলাশবাড়ী ও সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাগণ বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। আইন শৃঙ্খলা রক্ষায় এবং নির্বাচন অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ করতে পুলিশ, র‌্যাব, বিজিপি, আনসার বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলো। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৯শ ৪১ জন।

প্রসঙ্গত, দেশের অন্যান্য আসনের সঙ্গে ৩০ ডিসেম্বরই এ আসনের ভোট হওয়ার কথা ছিল। কিন্তু প্রতীক বরাদ্দের পর জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় পার্টির (কাজী জাফর) নেতা টি আই এম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যু হলে গত ২০ ডিসেম্বর এ আসনের ভোট স্থগিত করে নির্বাচন কমিশন।

পরে পুনঃতফসিলে ভোটগ্রহণের জন্য ২৭ জানুয়ারি নতুন তারিখ ঠিক করা হয়। জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক পুনঃতফসিলের পর মনোনয়নপত্র দাখিল করলেও কারচুপি ও অনিয়মের আশঙ্কার কথা বলে ১০ জানুয়ারি তা প্রত্যাহার করে নেন।

এ নির্বাচনের পাঁচ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সংসদ সদস্য ইউনুস আলী সরকার। এছাড়া জাতীয় পার্টির (এরশাদ) দিলারা খন্দকার লাঙ্গল, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) এস এম খাদেমুল ইসলাম খুদি মশাল, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু আম এবং স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ সিংহ প্রতীক নিয়ে ভোট করছেন।

আপনার মন্তব্য

আলোচিত