সিলেটটুডে ডেস্ক

২৮ জানুয়ারি, ২০১৯ ২১:৩৯

ফের বন্ধ জাতীয় পরিচয়পত্র সেবা কার্যক্রম

দীর্ঘ ১২ দিন সার্ভার সমস্যার কারণে এনআইডি সেবা কার্যক্রম বন্ধ থাকার পর তা পুনরায় চালু হলেও ফের বন্ধ হয়ে গেছে জাতীয় পরিচয়পত্র সেবা কার্যক্রম।

গত ১০ জানুয়ারি থেকে টানা ১২ দিন সার্ভার সমস্যার কারণে বন্ধ থাকে এনআইডি সেবা কার্যক্রম। গত ২২ জানুয়ারি থেকে সেবা কার্যক্রম পুনরায় চালু হয়। মাঝখানে তিনদিন চালু থাকার পর গতকাল (রোববার) থেকে আবারও বন্ধ হয়ে যায় এনআইডি সেবা কার্যক্রম।

এদিকে নির্বাচন কমিশনের (ইসি) এনআইডি সার্ভার ডাউন হওয়ায় সব ধরনের সেবা কার্যক্রম বন্ধ রয়েছে বলে এ বিষয়ে কোনো নোটিশ না দেওয়ায় মাঠ পর্যায়ের অফিসসহ রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগে দেশের বিভিন্ন স্থান থেকে এ সেবা নিতে গিয়ে নাগরিকেরা চরম ভোগান্তিতে পড়েছেন।

সোমবার সরেজমিনে রাজধানীর আগারগাঁও নির্বাচন অফিসে গিয়ে এ তথ্য পাওয়া যায়। এদিন আগারগাঁওস্থ নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে বিভিন্ন এলাকা থেকে এনআইডি সেবা নিতে আসা নাগরিকেরা সেবা না পেয়ে ক্ষোভ প্রকাশ করছেন।

এ বিষয়ে ইসির যুগ্মসচিব ও জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক (অপারেশন্স) মো. আবদুল বাতেন প্রথমে জাতীয় পরিচয়পত্রের সার্ভারে সমস্যার কথা অস্বীকার করলেও পরে সরেজমিনে দেখে আসার কথা জানালে তিনি পরে তা স্বীকার করে বলেন সার্ভারে কিছু সমস্য হয়েছে, আশা করছি কিছু সময়ের মধ্যে তা ঠিক হয়ে যাবে।

প্রসঙ্গত, সারাদেশে প্রতিদিন গড়ে প্রায় ৫ হাজারের মতো মানুষ এনআইডি সেবা নিয়ে থাকেন। সার্ভারে সমস্যা থাকায় তাদের সেবা পেতে সমস্যা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত