সিলেটটুডে ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২০ ২০:০৬

পাটকল শ্রমিকের পায়ুপথে হাওয়া, খুমেকে ভর্তি

খুলনার দিঘলিয়ায় আশরাফুল আলী (২২) নামে এক পাটকল শ্রমিকের পায়ুপথে ময়লা পরিষ্কার করার মেশিন দিয়ে হাওয়া দিয়েছে সহকর্মীরা। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়ে ওই যুবক। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে দিঘলিয়ার সাগর জুট মিলে এ ঘটনা ঘটে। আশরাফুল ওই জুট মিলের শ্রমিক ও স্থানীয় সেনহাটি এলাকার রবিউল ইসলামের ছেলে।

আহতের চাচা মাসুদ শেখ জানায়, কাজ শেষে মিলের ঘরে ঘুমিয়ে ছিল আশরাফুল। এ সময় মিলের শ্রমিক নাজমুলসহ আরও কয়েকজন তার হাত-পা চেপে ধরে পাটকলের ময়লা পরিষ্কার করার মেশিনের নল মলদ্বারে ঢুকিয়ে হাওয়া দেয়। এতে গুরুতর অসুস্থ হয়ে পড়ে আশরাফুল। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর তার মলদ্বারে অপারেশন করা হয়েছে।

খুমেক হাসপাতালের চিকিৎসক ডা. ফারুকুজ্জামান জানান, আশরাফুল শঙ্কামুক্ত কি-না তা ২৪ ঘণ্টা অতিবাহিত না হলে বলা যাবে না।

দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর মোরশেদ জানান, খবর পেয়ে দিঘলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আশরাফুলকে হাসপাতালে দেখতে গিয়েছিল পুলিশ। তাদের পক্ষ থেকে এখনও কোনো অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় অভিযুক্ত নাজমুলকে আটকের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ৩ আগস্ট খুলনার টুটপাড়া এলাকায় রাকিব নামে এক শিশুকে পায়ুপথে হাওয়া দিলে তার মৃত্যু হয়।

আপনার মন্তব্য

আলোচিত