নিউজ ডেস্ক

২০ সেপ্টেম্বর, ২০১৫ ১৩:২১

সমুদ্রে লঘু চাপ: ৩ নম্বর বিপদ সংকেত

গভীর সমুদ্রে সৃষ্ট লঘু চাপের কারণে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। প্রচণ্ড ঢেউ ও ঝড়ো হাওয়ার কারণে উত্তাল সমুদ্রে থাকা শতশত ট্রলার এখনো নিরাপদ আশ্রয় না আসতে পারায় শঙ্কিত রয়েছে সংশ্লিষ্টরা। 

গতকাল শনিবার রাত থেকে পাথরঘাটা আকাশ মেঘলা ও ঝড়ো হাওয়া বইছে। পাথরঘাটার বিভিন্ন অঞ্চলে ঝড়ো হাওয়ার কারণে গাছপালা উপড়ে গেছে, বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে আছে পাথরঘাটা এলাকা।

এদিকে গত কয়েকদিন আগে বঙ্গোপসাগরে যাওয়া শতশত মাছ ধরার ট্রলার বৈরি আবহাওয়ার কারণে সুন্দরবনসহ বিভিন্ন খালে নোঙর করে আছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম  মোস্তফা আশঙ্কা করে বলেন, গত দু’দিন আগে গভীর সমুদ্রে যাওয়া মাছ ধরা ট্রলারগুলো কূলে আসতে পারেনি। যে ট্রলারগুলো কূলে আসতে পারেনি সেসব ট্রলার নিয়ে উদ্বেগ উৎকন্ঠায় রয়েছে ট্রলার মালিক ও জেলে পরিবার। 

পাথরঘাটা উপজেলা মাঝি সমিতির সভাপতি সিদ্দিক মাঝি বাংলানিউজকে বলেন, অনেক ট্রলারই গভীর সমুদ্রে রয়েছে। তাদের এখন পর্যন্ত কোনো খবর নিতে পারিনি। আমরা আশা করছি তারা সবাই নিরাপদ আশ্রয়ে থাকবে।

বরগুনা জেলা ট্রলার শ্রমিক ইউনিয়নের সভাপতি আবদুল মান্নান মাঝি বলেন, সামনে কোরবানির ঈদের কারণে অনেক ট্রলার সাগরে গেছে। এ অবস্থায় ঘাটে কোনো ট্রলার নেই সব ট্রলার সাগরে রয়েছে। 

পাথরঘাটা উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচির দায়িত্বরত কর্মকর্তা ছগির হোসেন জানান, সকাল থেকে স্থানীয় ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে। ট্রলার ও নৌক নিরাপদ আশ্রয় থাকার জন্য বলা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত