সিলেটটুডে ডেস্ক

০৩ ফেব্রুয়ারি , ২০২০ ২১:২৫

মুজিববর্ষে ভারতীয়দের অংশগ্রহণে সম্পর্ক আরও দৃঢ় হবে: রীভা গাঙ্গুলী

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষে ভারতীয়দের অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও দৃঢ় হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ। তিনি বলেছেন, 'সোনার বাংলা গড়তে ভারত সবসময় বাংলাদেশের পাশে ছিল ও থাকবে। বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বের সম্পর্ক খুবই শক্তিশালী। আগামী ১৭ মার্চ থেকে মুজিববর্ষ উদযাপিত হবে। মুজিববর্ষে অংশগ্রহণের জন্য আমরা প্রস্তুত রয়েছি। আমি বিশ্বাস করি মুজিববর্ষে ভারতীয়দের অংশগ্রহণের মাধ্যমে এ দেশের মানুষের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় হবে।'

সোমবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

রীভা গাঙ্গুলী দাশ বলেন, এশিয়ার বিখ্যাত নেতাদের মধ্যে বঙ্গবন্ধু অন্যতম। তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে পেরে তিনি গর্বিত। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কারণেই বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক এত শক্তিশালী। ছোটবেলায় তিনি অল ইন্ডিয়া রেডিওতে বঙ্গবন্ধুর ভাষণ শুনতেন। তাই এখানে আসতে পেরে তিনি আনন্দিত।

এর আগে টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করেন রীভা গাঙ্গুলী দাশ। পরে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন।

এ সময় গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল বাকী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, ইউএনও নাকিব হাসান তরফদার, কোটালিপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর হিল্ট, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু, জেলা যুবলীগের সভাপতি সাহাবুদ্দিন আজম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে দুপুরে গোপালগঞ্জ কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ি পরিদর্শন করেন রীভা গাঙ্গুলী দাশ। কেন্দ্রীয় সার্বজনীন কালীবাড়ির সভাপতি ডা. অরুণ কান্তি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে সর্বস্তরের হিন্দু নেতারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত