সিলেটটুডে ডেস্ক

২১ সেপ্টেম্বর, ২০১৫ ১৫:৪৬

কালিহাতীর ঘটনায় ফৌজদারি আইনে পুলিশ সদস্যদের বিচার দাবি মিজানুরের

‘শান্তিপূর্ণ একটি সমাবেশে পুলিশ যেভাবে গুলি চালিয়েছে তা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়, মেনে নেয়া যায় না। পুলিশ সদস্যদের প্রত্যাহার করে নেয়াই যথেষ্ট নয়। তাদের ফৌজদারি আইনের মাধ্যমে বিচার করতে হবে।’

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে নির্যাতিত মা ও ছেলের সঙ্গে কথা বলার পর বাংলাদেশ মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান সাংবাদিকদের কাছে এসব কথা বলেন।

টাঙ্গাইলের কালিহাতীতে এলাকাবাসীর বিক্ষোভ মিছিলে পুলিশের গুলিতে  চারজন নিহত হওয়ার ঘটনা প্রসঙ্গে  তিনি আরও বলেন, ‘অস্ত্র হাতে থাকলেই অযৌক্তিকভাবে গুলি করা যায় না। তা হলে পুলিশ ও সন্ত্রাসীর সঙ্গে কোনো তফাৎ থাকে না। জাতীয় মানবাধিকার কমিশনের মাধ্যমে এ ঘটনার পর্যবেক্ষণ ও তদারকি করা হবে।’

এ সময় জেলা প্রশাসক মাহবুব হোসেনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে, শুক্রবারের পুলিশের গুলিতে আহত আরো একজনের মৃত্যু হয়েছে। নিহত রুবেল কালিহাতী উপজেলার ভরাডোবা গ্রামে। রবিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

উল্লেখ্য, গত ১৫ সেপ্টেম্বর কালিহাতী উপজেলার সাতুটিয়া গ্রামের রফিকুল ইসলাম ও তার সহযোগীরা স্থানীয় আলামিন ও তার মাকে বিবস্ত্র করে নির্যাতন চালায়। এ ঘটনার প্রতিবাদে ও জড়িতদের শাস্তির দাবিতে গত শুক্রবার কালিহাতীতে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ ঘটে। এতে পুলিশের গুলিতে চারজন নিহত হয়।

আপনার মন্তব্য

আলোচিত