Advertise

সিলেটটুডে ডেস্ক

০৯ এপ্রিল, ২০২০ ১৯:২৭

সব ধরনের চিকিৎসা দিতে খোলা দেশের ৬৯ বেসরকারি হাসপাতাল

সব ধরনের রোগের চিকিৎসা দিতে ৬৯ বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল খোলা থাকবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী এনামুর রহমান। প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তিনি এমনটা জানান।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠক শেষে অ্যাসোসিয়েশনের মহাসচিব ও প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, ‘স্বাস্থ্য ও রোগ সংক্রান্ত বিষয়ে আপনারা বিভ্রান্ত হবেন না। আমাদের ৬৯টি মেডিকেল কলেজ হাসপাতাল আছে সেগুলো ২৪ ঘণ্টা খোলা। সব ধরনের রোগের চিকিৎসা দেওয়ার জন্য তারা প্রস্তুত আছে। যে কোনো রোগে, যে কোনো অসুবিধায় আপনারা প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতালে যাবেন, চিকিৎসার নিশ্চয়তা আপনাদের আমরা দিচ্ছি’।

ডা. এনামুর বলেন, ‘এখন দেশে করোনাভাইরাসের সংক্রমণ চলছে। আমরা এখনও জানি না, এটা কোন পর্যায়ে যাবে। তবে জাতিকে আমরা আশ্বস্ত করতে চাই, সরকারের পাশাপাশি করোনাভাইরাস সংক্রান্ত যে কোনো দুর্যোগে, যে কোনো মহামারী বা ক্রাইসিসে আমরা এই ৬৯টি প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতাল সরকারের পাশে থেকে জনগণকে সেবা দেওয়ার জন্য বদ্ধপরিকর’।

প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি মবিন খান বলেন, ‘জাতির এই দুঃসময়ে আমরা সরকারের পাশে আছি, আমরা থাকব। অ্যাসোসিয়েশনের সদস্য ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল খোলা আছে, আমরা সেবা দিয়ে যাচ্ছি। জাতির প্রয়োজনে যা করা দরকার তা করতে আমরা প্রস্তুত। আমাদের ২০ হাজার ডাক্তার সার্ভিস দিয়ে যাচ্ছেন’।

মবিন খান বলেন, ‘করোনাভাইরাসের জন্য আলাদাভাবে সাতটি ডেডিকেটেড হসপিটাল (সরকারি) রয়েছে। প্রয়োজন যদি হয় তাহলে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মহোদয়ের সঙ্গে মিটিং করে আসছি। প্রয়োজনে আমাদের কিছু হসপিটাল ডেডিকেট করার কথা বলে আসছি। আরও যদি লাগে, ইভেন ঢাকায় কয়েকটি হাসপাতালের কথা মাননীয় মুখ্য সচিব মহোদয় বলেছেন। আমরা আশ্বাস দিয়ে আসছি, প্রয়োজনে যা কিছু করা দরকার, আমরা সব কিছু করব। আমাদের ডাক্তার, নার্স জাতির দুঃসময়ে সেবা দিতে প্রস্তুত আছেন’।

আপনার মন্তব্য

আলোচিত