সিলেটটুডে ডেস্ক:

১৮ সেপ্টেম্বর, ২০২২ ২২:১৯

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ১৫ নেতার পদত্যাগের ঘোষণা

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদনের ৬ দিনের মাথায় ৪ যুগ্ম আহ্বায়কসহ ১৫ নেতা পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

তারা হলেন- মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুস সবুর খান সেন্টু, হাজী নুরুদ্দিন, আতাউর রহমান মুকুল, আবুল কাউসার আশা, সদস্য অ্যাডভোকেট বিল্লাল হোসেন, আলমগীর হোসেন, শহিদুল ইসলাম রিপন, আমিনুল ইসলাম মিঠু, মনোয়ার হোসেন শোখন, ফারুক হোসেন, হাজী ফারুক হোসেন, হান্নান সরকার, আওলাদ হোসেন, অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা ও অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে আহ্বায়ক ও আবু আল ইউসুফ খান টিপুকে সদস্যসচিব করে ৪১ সদস্যের মহানগর কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় বিএনপি।

আজ রোববার সন্ধ্যায় কমিটির যুগ্ম-আহ্বায়ক আব্দুস সবুর খান সেন্টু পদত্যাগের ঘোষণা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি সদ্য বিলুপ্ত মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন।

আব্দুস সবুর খান বলেন, 'নতুন আহ্বায়ক কমিটির ১৫ জন সদস্য গতকাল শনিবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। বিষয়টি লিখিতভাবে কেন্দ্রকেও জানানো হয়েছে।'

মহানগর বিএনপি সূত্রে জানা গেছে, আজ রোববার বিকেলে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারে মহানগর বিএনপির বিক্ষোভ-সমাবেশে উপস্থিত ছিলেন না এই ১৫ নেতা।

পদত্যাগের ঘোষণা দেওয়া যুগ্ম-আহবায়ক আতাউর রহমান মুকুল জানান, প্রস্তাবিত আহ্বায়ক কমিটির বিষয়ে তারা জানতেন না। এছাড়া কমিটিতে অযোগ্যদের স্থান দেওয়া হয়েছে অভিযোগ তুলে তিনি পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

তিনি বলেন, 'অনুমোদনের আগে প্রস্তাবিত যে কমিটির তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে, সে বিষয়ে কমিটির অনেকেই জানতেন না। তাছাড়া কমিটিতে অযোগ্য অনেককে জায়গা দেওয়া হয়েছে। যারা আন্দোলন সংগ্রামে মুখ্য ভূমিকায় ছিলেন, তাদের অনেককেই বঞ্চিত করা হয়েছে। এই কারণে কমিটির ১৫ জন নেতা গতকাল শনিবার রাতে এক সভায় পদত্যাগের সিদ্ধান্ত নেন। বিষয়টি কেন্দ্রেও জানানো হয়েছে।'

তবে আনুষ্ঠানিকভাবে ১৫ নেতার কেউই পদত্যাগপত্র জমা দেননি বলে জানিয়েছেন মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান।

তিনি বলেন, 'কমিটি নিয়ে কয়েকজন নেতার আপত্তি ছিল। মৌখিকভাবে কয়েকজন নেতার পদত্যাগ করার ঘোষণার বিষয়টি শুনেছি। তবে কেউই এখন পর্যন্ত লিখিত দেননি। লিখিত দিলে সে অনুযায়ী কেন্দ্রে পদত্যাগপত্র পাঠানো হবে।'

বর্তমান কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত আগের কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি ও সদস্যসচিব আবু আল ইউসুফ সাংগঠনিক সম্পাদক ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত