সিলেটটুডে ডেস্ক

২৬ অক্টোবর, ২০২২ ০০:৫৮

বিডিপি নামে নতুন দল গঠন করেছে জামায়াত

নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধন হারানো জামায়াতে ইসলামী বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি)’ নামে দল গঠন করেছে। এই নামে দলটি ইসিতে নিবন্ধনের জন্যে আবেদন করছে। বুধবার জামায়াতের নতুন এই দলটি ইসিতে আবেদন করবে বলে জানা গেছে।

নতুন এই দলের সভাপতি হচ্ছেন জামায়াতের ডেমরা থানার আমির আনোয়ার হোসেন। আর সাধারণ সম্পাদক হলেন ছাত্রশিবিরের সাবেক বিদেশবিষয়ক সম্পাদক এবং বর্তমানে জামায়াতে ঢাকা মহানগর দক্ষিণের কর্মপরিষদের সদস্য নিজামুল হক (নাঈম)।

বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল ও অবৈধ ঘোষণা করে ২০১৩ সালের ১ আগস্ট রায় দেন হাই কোর্ট। এর পাঁচ বছর পর ২০১৮ সালের ২৯ অক্টোবর দলটির নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন (ইসি)।

জামায়াত-সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, আগামী জাতীয় নির্বাচন সামনে রেখে জামায়াতে ইসলামী ‘বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি’ নামে দল নিবন্ধনের জন্য বুধবার নির্বাচন কমিশনে আবেদন করবে। এ জন্য অপেক্ষাকৃত কম পরিচিত ব্যক্তিদের দিয়ে কমিটি করেছে।

নিবন্ধন বাতিলের পর ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে কিছু আসনে বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন জামায়াতে ইসলামীর নেতারা।

আপনার মন্তব্য

আলোচিত