সিলেটটুডে ডেস্ক:

০১ নভেম্বর, ২০২২ ২১:২৭

বিএনপি কখন কী ঘটিয়ে বসে তা নিয়েই দুশ্চিন্তায় জনগণ: কাদের

দেশের মানুষ কোনো বিপদে নেই, প্রকৃতপক্ষে বিএনপিকে নিয়েই জনগণ বিপদে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণ মনে করে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য বড় হুমকি হচ্ছে বিএনপি। মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও গণতন্ত্র বিএনপির হাতে নিরাপদ নয়। বিএনপি তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব ঘোচানোর জন্য কখন কী ঘটিয়ে বসে তা নিয়ে জনগণ দুশ্চিন্তায় আছে।

মঙ্গলবার (১ নভেম্বর) এক বিবৃতিতে এসব কথা বলেন ওবায়দুল কাদের। এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, দেশ নাকি গভীর সংকটে আছে! সংকটে দেশ নয়, গভীর সংকটে আছে বিএনপি। সংকটে আছে তাদের পরাশ্রয়ী রাজনীতি।

বিএনপি প্রতিদিন আন্দোলনের হুমকি দিলেও তাদের আন্দোলনের নেতা কে, সেটাই তারা জানে না এমন মন্তব্য করেন ওবায়দুল কাদের। বলেন, বিএনপির চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দু’জনেই দণ্ডপ্রাপ্ত। একজন এতিমের টাকা আত্মসাৎ করায় দণ্ডপ্রাপ্ত। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মহানুভবতায় ঘরে বসে চিকিৎসা গ্রহণের সুযোগ পেয়েছেন তিনি। অন্যজন রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে কাপুরুষের মতো বিদেশে পালিয়েছে। তিনি ১০ ট্রাক অস্ত্র মামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। নিরাপদ দূরত্বে থেকে তিনি নিজে বিলাসী জীবনযাপন করছেন আর নেতাকর্মীদের চাঙ্গা করতে দূর থেকে শব্দ বোমা ছুঁড়ছেন আর স্বপ্ন দেখছেন ক্ষমতার ময়ূর সিংহাসনের।

বিবৃতিতে ওবায়দুল কাদের আরও বলেন, দেশে বর্তমানে গণতন্ত্রের কোনো সংকট নেই। সংকট বিএনপির মনস্তত্ত্বে। বিএনপি সব সময় তাদের বক্তব্যে কৃত্রিম সংকটের গন্ধ পায়। তারা স্বাধীনতা গেলো বলে হা-হুতাশের রাজনীতি করে। বিএনপিকে এই সংকট থেকে উত্তরণে অপরাজনীতির কৌশল পরিহার করতে হবে।

তবে আশা প্রকাশ করে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধকে ধারণ করে বিএনপি সঠিক পথে ফিরে আসলেই তা হবে দেশের রাজনীতির জন্য সহায়ক।

আপনার মন্তব্য

আলোচিত