সিলেটটুডে ডেস্ক

২৩ নভেম্বর, ২০২২ ১৩:৩৯

বিভাগীয় গণসমাবেশ: ১০ শর্তে কুমিল্লা টাউন হল মাঠ পেল বিএনপি

বিভাগীয় গণসমাবেশের জন্য ১০ শর্তে কুমিল্লা টাউন হল মাঠ বরাদ্দ পেল বিএনপি। আগামী ২৬ নভেম্বর কুমিল্লা টাউন হল মাঠে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে লিখিত অনুমতিপত্র দেয় জেলা প্রশাসন। গণসমাবেশের কার্যক্রম ও মাঠ ব্যবহারে জুড়ে দেওয়া হয়েছে ১০ শর্ত।

কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু জানান, ২৬ নভেম্বর গণসমাবেশের জন্য কুমিল্লা টাউন হল মাঠ ব্যবহারের জন্য জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের কাছে দলের পক্ষ থেকে আবেদন করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মো. জসিম উদ্দিন।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় থেকে টাউন হল মাঠ ব্যবহারের লিখিত অনুমতি পেয়েছেন বলে জানান তিনি। মঞ্চ তৈরির কাজও শুরু হয়েছে বলে জানান তিনি।

মাঠ ব্যবহারে অনুমতি পত্রের ১০টি শর্তের মধ্যে রয়েছে- সমাবেশের কর্মসূচিকে কেন্দ্র করে সকল প্রকার প্রচার ব্যানার, ফেস্টুন ব্যবহার সীমিত করতে হবে। ব্যানার, ফেস্টুন, পতাকার স্ট্যান্ড হিসেবে কোনো লাঠি ব্যবহার করা যাবে না। সমাবেশটি ২৬ নভেম্বর বিকেল সাড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে। সমাবেশে মাইকের ব্যবহার সীমিত রাখতে হবে। উচ্চশব্দের মাইক ব্যবহার করা যাবে না।

দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, অখণ্ডতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শের পরিপন্থী, রাষ্ট্র পরিচালনার মূলনীতি এবং রাষ্ট্রীয় নীতির পরিপন্থী, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ, জাতীয় সংহতি ও রাষ্ট্রীয় ভাবমূর্তি অক্ষুণ্ণ হয়, জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো বক্তব্য দেওয়া যাবে না।

এছাড়াও পার্শ্ববর্তী জেলা এবং কুমিল্লার বিভিন্ন উপজেলা হতে আগত লোকজনের যানবাহনসমূহ, বাস, মিনিবাস, মাইক্রোবাস, ট্রাক, হুইলার ইত্যাদি কোনোমতেই শহরে প্রবেশ করানো যাবে না। রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে। মোটর শোভাযাত্রা ও মিছিল করা যাবে না বলে শর্তজুড়ে দিয়েছে জেলা প্রশাসন।

আপনার মন্তব্য

আলোচিত