সিলেটটুডে ডেস্ক

২৬ নভেম্বর, ২০২২ ১২:৪১

কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু

কুমিল্লায় পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়েছে  বিএনপির বিভাগীয় গণসমাবেশ। শনিবার (২৬ নভেম্বর) বেলা ১১টায় শহরের কান্দিরপাড়ের ঐতিহাসিক টাউন হল মাঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এই সমাবেশ শুরু হয়েছে।

সমাবেশে প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশের মঞ্চে যথারীতি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য একটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে।

সমাবেশ শুরুর আগেই কানায় কানায় ভরে যায় সমাবেশস্থল। সেখানে তিল ধারণের জায়গা নেই। এরপরেও গণসমাবেশে যোগ দিতে মিছিলের পরে মিছিল আসছে চারদিক থেকে। মাঠে জায়গা না হওয়ায় নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়েছেন। ফলে সমাবেশ স্থলের ভেতর ও বাইরে লোকারণ্য তৈরি হয়েছে।

কুমিল্লার গণসমাবেশে যোগ দিতে গত কয়েকদিন ধরেই আশপাশের বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। দূর-দূরান্ত থেকে আসা নেতাকর্মীদের অনেকেই থেকেছেন সমাবেশ স্থলে। গত শুক্রবার রাতে সমাবেশস্থল ঘুরে দেখা যায়, অনেক নেতাকর্মী অবস্থান নিয়েছেন। ছোট ছোট দলে ভাগ হয়ে তাদের কেউ বিশ্রাম নিচ্ছেন, কেউ গল্প করছেন আবার কেউ গান-বাজনা করে রাত পার করেছেন।

১২ অক্টোবর চট্টগ্রামের সমাবেশের মধ্য দিয়ে বিভাগীয় পর্যায়ে গণসমাবেশের কর্মসূচি পালন শুরু করে বিএনপি। এরপর ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর এবং সিলেটে গণসমাবেশ করেছে দলটি।

আপনার মন্তব্য

আলোচিত