সিলেটটুডে ডেস্ক:

০৭ ডিসেম্বর, ২০২২ ২১:২৪

নয়াপল্টনে সন্ত্রাসী ও সন্ত্রাসে উস্কানিদাতাদের আটক করা হয়েছে: পুলিশ

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সন্ত্রাসী ও সন্ত্রাসে উস্কানিদাতাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

বুধবার সন্ধ্যায় বিএনপি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

বিপ্লব কুমার বলেন, অনেককে আটক করেছি, মাথা গোনা সম্ভব নয়। অনেক সন্ত্রাসীকে আটক করেছি। সন্ত্রাসী এবং তাদের উস্কানিদাতাদের আটক করেছি।

তিনি আরও বলেন, বিএনপি কার্যালয়ের তৃতীয় তলা থেকে পুলিশকে লক্ষ্য করে একাধিকবার বোমা নিক্ষেপ করা হয়েছে। তখন তো ভেতরে বিএনপি নেতাকর্মীরাই ছিল। তারাই নিক্ষেপ করেছে।

বুধবার বেলা পৌনে তিনটার দিকে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর নয়াপল্টন থেকে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করতে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী।

বিএনপি কার্যালয়ের ভেতর ও নয়াপল্টন এলাকা থেকে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী শিমুল বিশ্বাসসহ ২ শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপি নেতারা।

এর আগে আজ সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দলটির নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। একপর্যায়ে জমায়েত বড় হয়ে রাস্তার এক পাশ বন্ধ হওয়ার উপক্রম হয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়।

এ ঘটনায় এখন পর্যন্ত আহত চারজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত