নিজস্ব প্রতিবেদক

৩০ এপ্রিল, ২০১৬ ১৮:২১

সন্ধ্যায় অনুমোদন, মধ্যরাতে স্থগিত

সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি

অনুমোদন প্রদানের কয়েক ঘন্টা পরই স্থগিত করা হয়েছে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি। শুক্রবার সন্ধ্যায় দীর্ঘ প্রতিক্ষিত এ কমিটি দুটি অনুমোদন করে কেন্দ্রীয় ছাত্রদল। তবে রাত ১২ টার পর কেন্দ্রীয় নেতারাই পূর্ণাঙ্গ কমিটি স্থগিত করেন।

সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ কমিটি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করলেও কি কারণে স্থগিত করা হয়েছে তা জানাতে পারেননি।

ছাত্রদলসংশ্লিস্ট সূত্রে জানা যায়, পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের পরই বিরোধে জড়িয়ে পড়েন সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের শীর্ষনেতারা। নিজেদের অনুসারীরা কাঙ্খিত পদ না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তারা। এনিয়ে কেন্দ্রের কাছে নালিশ জানালে রাতেই বৈঠকে বসেন কেন্দ্রীয় ছাত্রদলের নেতারা। বৈঠকে সংঘাত এড়াতে পূর্ণাঙ্গ কমিটি দুটি স্থগিতের সিদ্ধান্ত হয়।

এরআগে সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের আংশিক কমিটি নিয়েও বিদ্রোহ দেখাদিয়েছিলো সিলেট ছাত্রদলে। এনিয়ে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটে। এই সংঘাতের রেশ এখনো রয়ে গেছে। ফলে নতুন করে সংঘাত এড়াতে স্থগিত করা হয় পূর্ণাঙ্গ কমিটি।

এদিকে দীর্ঘদিন পর পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা হলেও কয়েকঘন্টার মধ্যে তা স্থগিত করায় ছাত্রদলের তৃণমূল নেতাদের মধ্যে হতাশা বিরাজ করছে।

দলীয় সূত্র জানিয়েছে- ২০১৪ সালের ১৮ সেপ্টেম্বর এডভোকেট সাঈদ আহমদকে সভাপতি ও রাহাত চৌধুরী মুন্নাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে ৮ সদস্যের জেলা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়। অন্যদিকে নুরুল আলম সিদ্দিকী খালেদকে সভাপতি ও আবু সালেহ মো. লোকমানকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে ৮ সদস্য বিশিষ্ট মহানগর ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত