সিলেটটুডে ডেস্ক

০১ মে, ২০১৬ ১৮:৪১

রানা প্লাজার শ্রমিকদের জন্য ওঠানো টাকা গেল কই, খালেদার প্রশ্ন

‘‘রানা প্লাজার শ্রমিকদের জন্য অনেক টাকা ওঠানো হয়েছে। কোথায় গেল সেই টাকা? শ্রমিকদের ভাগ্যে সেই টাকা গেল না কেন?’’

রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহান মে দিবস উপলক্ষে আয়োজিত শ্রমিক সমাবেশে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের উদ্দেশে এ প্রশ্ন করেন। সমাবেশের আয়োজন করেছে জাতীয়তাবাদী শ্রমিক দল।

সমাবেশে বিএনপির চেয়ারপারসন আরও বলেছেন, এ দেশের শ্রমিকরা আজ ভালো নেই। তাঁদের ওপর নানা নির্যাতন-অত্যাচার হচ্ছে।

ইতিহাসের ভয়াবহতম রানা প্লাজা ধসের কথা উল্লেখ করে সাবেক প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগের এক নেতা দখল করা জায়গায় রানা প্লাজা গড়েছিলেন। সেই রানা প্লাজা ধসে শত শত শ্রমিক মারা গেল। অনেকে আহত হয়েছে। এখনো অনেক নিখোঁজ শ্রমিকের খোঁজ পায়নি স্বজনরা। এই সরকার আহত-নিহতদের কোনো ক্ষতিপূরণ দেয়নি।’

বিএনপি চেয়ারপারসন আরো বলেন, ‘আজকে দেশে সরকারি দলের নেতা ছাড়া কারো কোনো অধিকার নেই। শ্রমিকদের কোনো অধিকার নেই। এই সরকার মানুষকে মানুষ মনে করে না।’

এ সময় বিএনপি চেয়ারপারসন মহান মে দিবস উপলক্ষে দেশ-বিদেশের শ্রমিক শ্রেণির প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন জানান। খালেদা জিয়া তাঁর আমলে শ্রমিকদের স্বার্থরক্ষায় নেওয়া নানা পদক্ষেপের কথা তুলে ধরেন।

বিকেল সাড়ে ৪টার দিকে সমাবেশ স্থলে পৌঁছান খালেদা জিয়া। এর আগেই সমাবেশের সব প্রস্তুতি সম্পন্ন করে শ্রমিক দল। বিএনপির কেন্দ্রীয় নেতারা সভাস্থলে উপস্থিত হয়েছেন। সমাবেশে শ্রমিক দলের নেতাকর্মী ছাড়াও বিএনপির অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত