সিলেটটুডে ডেস্ক

১৯ মে, ২০১৬ ১৭:০৫

মেহেরপুরে তিন সহোদর হত্যা মামলায় একজনের ফাঁসি,দুইজনের যাবজ্জীবন

মেহেরপুরের গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের ধলা গ্রামের স্থানীয় ইউপি সদস্য ইমদাদুল হক, তার বড় ভাই জাহিদুল ইসলাম এবং ছোট ভাই রুহুল আমিন হত্যা মামলায় একজনের ফাঁসি ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার (১৯ মে) বেলা সাড়ে ১১টার দিকে এ রায় দেওয়া হয়।

দায়রা জজ আদালতে থ্রি-মার্ডার মামলার রায় দেন বিচারক টিএম মুসা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে মিনহাজ উদ্দীন ওরফে দুখু মিয়াকে মৃত্যুদণ্ডাদেশ দেওয়া হয়। তিনি গাংনী উপজেলার রাধাগোবিন্দপুর ধলা গ্রামের আতিয়ার রহমানের ছেলে।

এছাড়াও ওই গ্রামের হোসেন আলীর ছেলে আসিম উদ্দিন ও মোবারক হোসেনের ছেলে তোজাম্মেলকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। এর মধ্যে তোজাম্মেলকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, কাথুলী ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সন্ত্রাসী বাহিনীর প্রধান দুখু মিয়া ও তার সহযোগীরা রাতের আধারে ওই তিন সহোদরকে প্রথমে গুলি ও পরে কুপিয়ে হত্যা করে। পরদিন সকালে পুলিশ তিন ভাইয়ের মরদেহ উদ্ধার করে। ‍

এ ঘটনায় নিহত জাহিদুল ইসলামের স্ত্রী রেনুকা খাতুন বাদী হয়ে মিনহাজ উদ্দিন দুখু, তোজাম্মেল, আসিম উদ্দিন, আব্দুল মালেক নাহারুল ইসলাম, আজিজুল হক, সাবদার আলী, কাবুল ইসলামসহ মোট ৩২ জনকে আসামি করে গাংনী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এরপর গাংনী থানার উপ পরিদর্শক (এসআই) মোরাদ আলী ও শফিকুল ইসলাম মামলার প্রাথমিক তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৪০ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদানের ভিত্তিতে বৃহস্পতিবার বিচারক তাদের এ আদেশ দেন।

আপনার মন্তব্য

আলোচিত