সিলেটটুডে ডেস্ক

২১ মে, ২০১৬ ২০:৫১

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আহ্বান বিএনপির

ঘূর্ণিঝড় 'রোয়ানু'র আঘাতে ক্ষতিগ্রস্ত উপক‚লীয় এলাকার মানুষের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে দলের নেতাকর্মী ও চিকিৎসকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে 'শহীদ জিয়া, গণতন্ত্র ও বর্তমান প্রেক্ষাপট' শীর্ষক এক আলোচনা সভায় দলের পক্ষ থেকে এ আহ্বান জানান তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ অনুষ্ঠানের আয়োজন করে।

ড. মোশাররফ বলেন, ঘূর্ণিঝড় 'রোয়ানু' বাংলাদেশের উপক‚লীয় অঞ্চলে আঘাত হানায় লাখ লাখ লোক অত্যন্ত বিপর্যস্ত অবস্থায় দিন অতিবাহিত করছে।উপকূলীয় অঞ্চলের জনগণ ও জানমাল রক্ষায় সব ক্ষমতা নিয়োগ করতে সরকারের প্রতি অনুরোধ জানান তিনি।

গণতন্ত্র প্রতিষ্ঠায় জিয়াউর রহমানের অবদানের কথা স্মরণ করে বিএনপির এ নেতা বলেন, জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেছিলেন। স্বাধীনতার পর যে সরকার ক্ষমতায় ছিল তারা মুক্তিযুদ্ধের চেতনা ও গণতন্ত্রকে হত্যা করে একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছিল।

তিনি বলেন, আজকের যে সরকার তারাও বিনাভোটে নির্বাচিত। নিজেরা নিজেদেরকে নির্বাচিত ঘোষণা করেছে। এই সরকার জনগণের প্রতিনিধিত্বের সরকার নয়।

ড. মোশাররফ আরও বলেন, আজ মানুষকে কুপিয়ে হত্যা করা হচ্ছে। আর আইজিপি ব্যক্তিগত নিরাপত্তা বলয় সৃষ্টির পরামর্শ  দেন। অথচ জনগণের জানমালের নিরাপত্তা বিধান করা সরকারের দায়িত্ব।

গণতন্ত্র আজ আইসিইউতে লাইফ সাপোর্টে আছে উল্লেখ করে জিয়াউর রহমানের জীবন-দর্শন অনুসরণে দেশকে এগিয়ে  নেয়ার সংকল্প ব্যক্ত করেন তিনি।

সংগঠনের সভাপতি একেএম আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে ড্যাব মহাসচিব এজেডএম জাহিদ হোসেন, সাবেক সংসদ সদস্য দীপেন দেওয়ান প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত