সিলেটটুডে ডেস্ক

১৯ জুলাই, ২০১৬ ২৩:৫৪

ব্লগার হত্যায় গুরুত্ব না দেয়ায় গুলশান হামলা: রওশন

“যখন ব্লগার মারা হল তখন তো আমরা গোড়া খুঁজতে যাইনি, গুরুত্ব দিইনি। আমরা ডেপথে চিন্তা করি না। সবকিছু ভাসাভাসা দেখি।

একদিনে এ ঘটনা ঘটেনি। অনেকদিনের পুঞ্জীভূত সমস্যা মিলে এই ঘটনা ঘটেছে। জনগণকে কী আমরা শান্তি দিতে পেরেছি?”

জাতীয় সংসদে মঙ্গলবার গুলশান, শোলাকিয়া, সৌদি আরবের মদিনা, ফ্রান্সের নিস শহরে সন্ত্রাসী হামলা এবং বিশ্বব্যাপী সংঘটিত জঙ্গি হামলার ঘটনায় নিন্দা প্রস্তাবের উপর সাধারণ আলোচনা করতে গিয়ে সরকারের  সমালোচনা করে বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ এসব কথা বলেন।

সংসদে আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের আনা এই নিন্দা প্রস্তাবের আলোচনায় রওশন আরও বলেন,  “পুলিশকে বদলাতে হবে। মডার্ন উইপেন দিতে হবে। সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে হবে। ট্রেইনিং দিতে হবে।”

তিনি বলেন,  পাশাপাশি নিজের নিরাপত্তা নিয়ে হতাশা প্রকাশ করে বিরোধীদলীয় নেতা বলেন, “মন্ত্রীদের প্রোটেকশেনর জন্য পুলিশ দেওয়া হয়। এমপিদের জন্য কী দেওয়া হয়? আমার বাড়িতে ৬ জন পুলিশ। দুজন করে আসে।

“প্রটেকশন, আল্লাহ ভরসা।”

গত বছরের ফেব্রুয়ারিতে একুশের বইমেলার থেকে ফেরার পথে বিজ্ঞান লেখক ও মুক্তমনা ব্লগ সাইটের পরিচালক অভিজিৎ রায় হত্যাকাণ্ডের পর বেশ ধারাবাহিকভাবে দেশে একের পর এক  ব্লগার ও অনলাইন অ্যাক্টিভিস্ট একই কায়দায় খুন হন। এসব খুনের পর সরকারের দায়িত্বশীল অনেকেই খুন হওয়া ব্যক্তিদের লেখালেখি নিয়েই বিভিন্ন মন্তব্য করেন। এসব মন্তব্যের কারণে খুনীরা উৎসাহিত হয়েছে বলেও দেশের বরেণ্য বুদ্ধিজীবিরা অভিমত ব্যক্ত করেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত