নিজস্ব প্রতিবেদক

০৭ আগস্ট, ২০১৬ ০০:৩৮

বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে সিলেটের যারা

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটিতে সিলেটের বেশ কয়েকজন নেতা স্থান পেয়েছেন। এই দলে যেমন আছেন ইনাম আহমেদ চৌধুরীর মতো নেতা, ঠিক তেমনিভাবে আছেন নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রীও।

শনিবার (৬ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খালেদা জিয়া অনুমোদিত কমিটির নাম ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কাউন্সিলের সাড়ে চার মাস পর বিএনপির ৫০২ সদস্যের কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় কমিটিতে সিলেটের নেতারা হলেন-
বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা নির্বাচিত হয়েছেন এম এ হক, নিখোঁজ এম ইলিয়াস আলী’র স্ত্রী তাহসিনা রুশদি লুনা, সহ-সভাপতি ইনাম আহমদ চৌধুরী, সহ-ক্ষুদ্র ঋণ বিষয়ক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সহ-সম্পাদক প্রবাসী কল্যাণ বিষয়ক ব্যারিস্টার আব্দুস সালাম, সহ-সম্পাদক স্বেচ্ছাসেবক বিষয়ক এডভোকেট শামছুজ্জামান জামান, সহ-সম্পাদক ব্যাংকিং রাজস্ব বিষয়ক খন্দকার মুক্তাদির, সদস্য শফি আহমদ চৌধুরী, আরিফুল হক চৌধুরী, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের শামীম, সদস্য এডভোকেট হাদীয়া চৌধুরী মুন্নি।

এছাড়া সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক পদে ডা. জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে দিলদার হোসেন সেলিম, কলিম উদ্দিন মিলন (সুনামগঞ্জ) তাদের নাম পূর্বে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বিএনপি ঘোষিত নতুন ১৭ জনকে স্থায়ী কমিটিতে, ৭৩ জনকে উপদেষ্টা, ৩৫ জন ভাইস চেয়ারম্যান, যুগ্ম মহাসচিব, সম্পাদক ও সহসম্পাদক মিলে ১৭৪ জন এবং সদস্য রাখা হয়েছে ২৯৩ জনকে। সদস্যদের মধ্যে ১১৩ জন নতুন। এছাড়া ৫০২ জন নির্বাহী কমিটিতে স্থান পেয়েছেন। এদের ৪৯৮ জনের নাম ঘোষণা করা হয়েছে। বাকিদের নাম পরে জানানো হবে।

কাউন্সিলের ১০ দিন পর মহাসচিব মির্জা ফখরুল, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহার নাম ঘোষণা করা হয়। এরপর তিন দফায় যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদক নিয়ে কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত