সিলেটটুডে ডেস্ক

১০ আগস্ট, ২০১৬ ১৫:৫২

বিএনপির কেন্দ্রীয় কমিটি থেকে পদত্যাগ করলেন কাজী কামাল

মাগুরা-২ আসনের আলোচিত সাবেক সাংসদ কাজী কামাল বিএনপির নবগঠিত কেন্দ্রীয় কমিটি থেকে পদত্যাগ করেছেন। বিএনপির নবগঠিত কমিটিতে তিনি নির্বাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছিলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বরাবরে প্রেরিত পদত্যাগপত্রের ফটোকপি বুধবার তার ব্যক্তিগত সহকারি একে আজাদ মাগুরার সাংবাদিকদের কাছে প্রেরণ করেছেন।

পদত্যাগপত্রে সুনির্দিষ্ট কারো নাম উল্লেখ না করে কাজী সালিমুল হক কামাল অভিযোগ করেছেন, এমন একজনকে দলের ভাইস চেয়ারম্যান করা হয়েছে, সে ওই পদের উপযুক্ত নয়। ওয়ান ইলেভেনের সময় তার ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ।

জিকিউ গ্রুপের মালিক শিল্পপতি কাজী সলিমুল হক কামাল ১৯৯৪ সালে বিএনপির মনোনয়ন পেয়ে মাগুরা-২ আসনের বহুল আলোচিত উপনির্বাচনে জয়ী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ২০০১ সালের নির্বাচনে একই আসন থেকে সাংসদ হন।

১৯৯৪ সালে মাগুরা-২ আসনের উপনির্বাচনে কাজী সালিমুল হক কামালকে নির্বাচিত করাতে ক্ষমতাসীন বিএনপির বিরুদ্ধে কারচুপির অভিযোগ তুলে তৎকালীন বিরোধী দলের ব্যাপক আন্দোলনের ফলে পরবর্তীতে দেশে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি আসে।

২০০১ সালে বিএনপি সরকারের সময়ে দলের প্রভাবশালী এই নেতা ওয়ান ইলেভেনের সময় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আসামি হয়ে আবার আলোচনায় আসেন। ওই মামলায় দলীয় চেয়ারপারসন খালেদা জিয়াও আসামি রয়েছেন।

দলের কাউন্সিলের সাড়ে চার মাস পর গত শনিবার বিএনপি মহাসচিব ফখরুল এক সংবাদ সম্মেলনে চেয়ারপারসন খালেদা জিয়া অনুমোদিত জাতীয় স্থায়ী কমিটি, ৭৩ সদস্যের উপদেষ্টা কাউন্সিল ও ৫০২ সদস্যের জাতীয় নির্বাহী কমিটি ঘোষণা করেন।

কমিটি ঘোষণার পরপরই উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালু এবং সহ প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম পদত‌্যাগের ঘোষণা দেন।

আপনার মন্তব্য

আলোচিত