সিলেটটুডে ডেস্ক

২৪ আগস্ট, ২০১৬ ০২:০১

আইভী রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

নারী নেত্রী ও আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভী রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী আজ।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত সন্ত্রাসবিরোধী মিছিলপূর্ব শান্তি সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলায় আইভী রহমান গুরুতর আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে চার দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
 
আইভী রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন কর্মসূচি গ্রহণ করেছে। আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে সকাল সাড়ে আটটায় বনানী কবরস্থানে তাঁর কবর জিয়ারত, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, মিলাদ, দোয়া মাহফিল ও মোনাজাত। এছাড়া বাদ আছর আইভী কনকর্ড টাওয়ারে (বাড়ি-২২, সড়ক-১০৮, গুলশান-২) মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় বেগম আইভি রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটির উদ্যোগে শিল্পকলা একাডেমির মহড়া হলে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। সভায় প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি শহীদ আইভী রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
 
উল্লেখ্য, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য এবং গণতান্ত্রিক, প্রগতিশীল ও অসাম্প্রদায়িক শক্তিকে ধ্বংস করার জন্যই বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে হত্যাযজ্ঞ চালানো হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই নৃশংস হামলায় প্রাণে বেঁচে গেলেও নারী নেত্রী আইভী রহমানসহ দলের ২৪ জন নেতা-কর্মী মারা যান।

আপনার মন্তব্য

আলোচিত