সিলেটটুডে ডেস্ক

২৭ আগস্ট, ২০১৬ ১৩:৩১

তামিমের অবস্থান সম্পর্কে তথ্য ছিল : স্বরাষ্ট্রমন্ত্রী

নারায়ণগঞ্জের পাইকপাড়ায় সাম্প্রতিক সময়ের জঙ্গি হামলার হোতা তামিম আহমেদ চৌধুরী ছিল এমন তথ্য তাঁদের কাছে ছিল বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এ প্রসঙ্গে তিনি বলেছেন, 'নারায়ণগঞ্জের পাইকপাড়ায় কাউন্টার টেরোরিজম অপারেশন হিটস্ট্রং-২৭ এ সাম্প্রতিক সব জঙ্গি হামলার হোতা তামিম চৌধুরী নিহত হয়েছেন। গোপন তথ্যেই জানা গিয়েছিলো তামিম চৌধুরী এখানে রয়েছে। তার ভিত্তিতেই সোয়াটবাহিনীসহ এই অভিযান পরিচালনা করা হয়।'
 
শনিবার সকালে ওই অভিযানে তামিম চৌধুরীসহ তিন জঙ্গি নিহত হন। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে ঘটনাস্থলে পৌঁছে সাংবাদিকদের ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশান হামলার পেছনে ছিলেন তামিম চৌধুরী। ওই হামলার পরিকল্পনা তার, অর্থায়নও করেছিলেন। তিনি কানাডিয়ান নাগরিক। সারা পৃথিবীতে নাশকতা কিরে বেড়াচ্ছিলেন তিনি।
 
তিনি জানান, আমাদের গোয়েন্দাদের কাছে খবর ছিল, তামিম চৌধুরী এ বাড়িটিতে আত্মগোপন করে আছেন। গোপন ওই সংবাদের ভিত্তিতে নিশ্চিত হয়ে রাত তিনটার দিকে বাড়িটি ঘেরাও করে রাখে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
 
সকালে সোয়াট টিম আসার পর অভিযান শুরু হয়। এর আগে সারা রাতই পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছোড়ে তারা। আক্রান্ত হয়েও আমাদের বাহিনীগুলো ধৈর্যের পরিচয় দিয়েছে। পরবর্তীতে সকালে ফায়ার ওপেন করেছে।  
 
নিহত বাকি দু’জনের পরিচয় তদন্তের মাধ্যমে জানা যাবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আমাদের কাছে যে খবর আছে, তারা তামিমের গুরুত্বপূর্ণ সহযোগী।

আপনার মন্তব্য

আলোচিত