সিলেটটুডে ডেস্ক

৩১ আগস্ট, ২০১৬ ১২:৫৭

৬ অক্টোবর আদালতে হাজিরের নির্দেশ খালেদাকে

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থন পিছিয়ে আগামী ০৬ অক্টোবর পুনর্নির্ধারণ করেছেন আদালত। ওইদিন খালেদা জিয়াকে হাজির থাকতে ও হাজিরা নিশ্চিত করতে তার আইনজীবীদের নির্দেশও দিয়েছেন।

অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নতুন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ চলছে। 

বুধবার (৩১ আগস্ট) চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। খালেদা জিয়া আদালতে হাজির না হয়ে আইনজীবীদের মাধ্যমে সময়ের আবেদন জানান। সময়ের আবেদনে এর কারণ হিসেবে জামায়াতের ডাকা হরতালে ‘‌নিরাপত্তাহীনতা’ ও হজ পালনে আগামী ০৮ সেপ্টেম্বর খালেদা জিয়ার সৌদিতে যাওয়ার কথা উল্লেখ করেন আইনজীবীরা।

দুই ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দু’টির বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

আবেদনের পক্ষে শুনানিতে অংশ নেন খালেদার আইনজীবী জয়নাল আবেদিন মেজবাহ, মাসুদ আহমেদ তালুকদার ও জাকির হোসেন।

এ আবেদন মঞ্জুর করে খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থন পিছিয়ে আগামী ০৬ অক্টোবর পুনর্নির্ধারণ করেন আদালত। খালেদা জিয়াকে ওইদিন অবশ্যই হাজির থাকার ও হাজিরা নিশ্চিত করতে তার আইনজীবীদের নির্দেশও দেন।

আদালত আইনজীবীদের বলেন, লম্বা সময় দেওয়া হয়েছে। অবশ্যই আসামিকে হাজির করবেন।

মামলাটিতে জামিনে থাকা অন্য দুই আসামি আত্মপক্ষ সমর্থন করে আদালতে লিখিত বক্তব্য জমা দিয়েছেন। তদন্তকারী কর্মকর্তা ও বাদী দুদকের উপ-পরিচালক হারুন-অর রশিদসহ মোট ৩২ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন।

এরপর শুরু হয়েছে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাক্ষ্যগ্রহণ। সাক্ষ্য দিচ্ছেন মামলাটির ২৭তম সাক্ষী বগুড়ার নন্দিগ্রাম ভূমি কার্যালয়ের সহকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম।

আপনার মন্তব্য

আলোচিত