সিলেটটুডে ডেস্ক

১৩ অক্টোবর, ২০১৬ ১৫:১৩

আনসারুল্লাহর নামে আনু মুহাম্মদকে হত্যার হুমকি

রামপালে তাপবিদ্যুৎকেন্দ্র নির্মাণবিরোধী আন্দোলনের নেতা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) অধ্যাপক এবং তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদকে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে একটি অপরিচিত মোবাইল ফোন নম্বর থেকে পাঠানো বার্তায় এই হুমকি দেওয়া হয়। যে ফোন থেকে এই হুমকি দেওয়া হয়েছে সেই নম্বরটি হলো 01629967551।

এ বিষয়ে অধ্যাপক আনু মুহাম্মদ নিজেই তাঁর ফেসবুকে এক স্ট্যাটাসে জানিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে আনুমুহাম্মদ ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে হুমকির বিষয়টি জানিয়েছেন। এজন্যে তিনি এখনও থানায় জিডি করেন নি বলেও জানিয়েছেন।

তিনি বলেন, ‘সমাজে যারা প্রশ্ন তোলার ক্ষেত্রে বাধা সৃষ্টি করছে, এ কাজ তারাই করতে পারে বলে আমার ধারণা।’

তিনি বলেন, ‘এখন সমাজে যেকোনো প্রশ্ন উত্থাপনের ক্ষেত্রেই বাধা আছে। সমাজের বিভিন্ন কার্মকাণ্ডের বিষয়ে কেউ প্রশ্ন উত্থাপন করুক, তা একটি অংশ চায় না। তাদের কাজের বিরোধিতা করুক, সমালোচনা করুক, তা যারা চায় না তারাই সমাজে নানা ধরনের ভীতিকর পরিবেশ তৈরি করে রাখতে চায়। এ ঘটনায় তাদের একটি যোগসাজশ থাকতে পারে।

জাতীয় কমিটির এই নেতা আরো বলেন, মূলত হুমকি কারা দিয়েছে, তা তো সরকারই ভালো বলতে পারবে। তাদেরই ভালো বলতে পারার কথা।

এ বিষয়ে আইনানুগ কোনো ব্যবস্থা নেবেন কি না জানতে চাইলে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, ‘এখনো সিদ্ধান্ত নিইনি পুলিশের কাছে আনুষ্ঠানিক অভিযোগ করব কি না।’

এ ঘটনায় অধ্যাপক আনু মুহাম্মদ ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেছেন, “গত রাত ১টার দিকে 01629967551 নম্বর থেকে পাঠানো এক বার্তা পেলাম। এর হুবহু : ‘Death keeps no calendar, and Ansatullah knows no time!’’

উল্লেখ্য, অধ্যাপক আনু মুহাম্মদ দীর্ঘদিন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ব্যানারে রামপালে তাপবিদ্যুতকেন্দ্র নির্মাণ বিরোধি আন্দোলন করে আসছেন।

আপনার মন্তব্য

আলোচিত