সিলেটটুডে ডেস্ক

২২ অক্টোবর, ২০১৬ ১৫:৪৮

আওয়ামী লীগের সম্মেলনে ‘বিএনপির মিত্র’ বি. চৌধুরী

বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বিএনপির পক্ষ থেকে কোনো প্রতিনিধি উপস্থিত না হলেও দলটির রাজনৈতিক মিত্র বলে পরিচিত বিকল্পধারা অংশ নিয়েছে। দলটির সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী সম্মেলনে যোগ দেন।

শনিবার (২২ অক্টোবর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন- বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

এছাড়া সম্মেলনে যোগ দিয়েছেন সাবেক বাংলাদেশ জাতীয় জোটের প্রধান ও বিএনপির সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হাসান বাদশা, জাসদ একাংশের সভাপতি হাসানুল হক ইনু ও সম্পাদক শিরিন আখতার, অপর অংশের শরীফ নুরুল আম্বিয়া ও মঈনুদ্দীন খান বাদল, জেএসডি সভাপতি আসম রব, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভাণ্ডারী, কমিউনিস্ট কেন্দ্রের ড. ওয়াজেদুল ইসলাম, বাম নেতা বিমল বিশ্বাস প্রমুখ।

এছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাবেক সভাপতি মনজুরুল আহসান খান এবং বর্তমান সভাপতি মুজাহিদুল সেলিমও আওয়ামী লীগের সম্মেলনে উপস্থিত হয়েছেন।

এরআগে সকাল সোয়া ১০টার দিকে শান্তির প্রতীক পায়রা এবং বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

এরপর সংক্ষিপ্ত অভ্যর্থনা ভাষণে তিনি সম্মেলনে কাউন্সিলর, দেশী-বিদেশীসহ আগত অতিথিদের অভ্যর্থনা জানান।

আপনার মন্তব্য

আলোচিত