সিলেটটুডে ডেস্ক

০৬ ডিসেম্বর, ২০১৬ ১৫:১১

জামায়াতকে ‘বাদ দিয়ে’ সাখাওয়াতের নির্বাচন প্রচার কমিটি

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খানের নির্বাচনী প্রচারে সমন্বয় কমিটি করেছে ২০ দলীয় জোট। আর এতে জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামীর কোন নেতা স্থান পান নি। তবে জামায়াতের কোন নেতা স্থান না পাওয়ার বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন জামায়াত তাদের কোন নেতার নাম না দেওয়ার কারণে এমনটি হয়েছে। পরবর্তীতে দলটি কারও নাম দিলে সেটা তারা বিবেচনা করবেন।

মঙ্গলবার সকালে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শরিক দলগুলোর মহাসচিবদের সঙ্গে বৈঠকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমন্বয় কমিটি ঘোষণা করেন। জোটের শরিক দলগুলোকে তিনটি দলে ভাগ করে গঠিত কমিটির প্রধান হিসেবে রয়েছেন জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার; সদস্য সচিব ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া। বৈঠকে জামায়াতে ইসলামী ও এলডিপির প্রতিনিধি উপস্থিত ছিলেন না।

গত সপ্তাহে সাখাওয়াতের পক্ষে নির্বাচন পরিচালনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে দলীয় সমন্বয় কমিটি করা হয়। এ কমিটির সদস্য সচিব সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন।

সমন্বয় কমিটির তিনটি ভাগ:

  • ‘ক’ টিম- কল্যাণ পার্টি, ন্যাপ, বিজেপি, এনডিপি ও ডিএল।
  • ‘খ’ টিম- জাতীয় পার্টি (কাজী জাফর), জাগপা, এনপিপি, লেবার পার্টি, পিপলস লীগ, সাম্যবাদী দল।
  • ‘গ টিম- জমিয়তে উলামায়ে ইসলাম, ইসলামী ঐক্যজোট, খেলাফত মজলিস, ইসলামিক পার্টি, ন্যাপ-ভাসানী ও মুসলিম লীগ।

জোটের কমিটিতে জামায়াতে ইসলামীকে না রাখার বিষয়ে জানতে ফখরুল বলেন, “যেহেতু জামায়াত কোনো প্রতিনিধির নাম দেয়নি, সেজন্য দেইনি। পরে যখন দেবেন তখন দেখা যাবে।”

জোটের শীর্ষ নেতৃত্ব আগামী ১০ ডিসেম্বর সকাল ১১টা থেকে সাখাওয়াত হোসেনের পক্ষে প্রচারে নামবেন বলে জানান বিএনপি মহাসচিব।

আপনার মন্তব্য

আলোচিত