নিজস্ব প্রতিবেদক

২৩ ডিসেম্বর, ২০১৬ ১১:০৬

নারায়ণগঞ্জের নির্বাচনে অভিযোগ করার মতো কিছু পায়নি বিএনপি : জয়

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির বিরুদ্ধে জয়ী হওয়ার জন্য মেয়র আইভীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তাঁর তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

নির্বাচনের বেসরকারি ফল ঘোষণার পর ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে জয় এ অভিনন্দন জানান।

জয় উল্লেখ করেন, এমনকি বিএনপিও এই নির্বাচনে অভিযোগ করার মতো কিছুই পায়নি।

জয় আইভীর বিজয় সম্পর্কে বলেন, তিনি (আইভী) প্রায় ৬০% এর কিছু বেশি প্রদত্ত ভোটের মাঝে, বিএনপির ২৯% এর বিপরীতে ৪২% এর মতো ভোট পেয়েছেন। এটা বাংলাদেশের সবচেয়ে শান্তিপূর্ণ নির্বাচনগুলোর অন্যতম।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানের প্রায় ৮০ হাজার ভোট বেশি পেয়ে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন আইভী। ১৭৪টি কেন্দ্রে নৌকা প্রতীকে আইভী পেয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী সাখাওয়াত পেয়েছেন ৯৬ হাজার ৪৪ ভোট। দুজনের ভোটের ব্যবধান ৭৯ হাজারের বেশি।

২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম ভোটে নিজের দলের শামীম ওসমানকে হারিয়ে মেয়র হয়েছিলেন সেলিনা হায়াৎ আইভী। তার আগে দুই দফায় নারায়ণগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন মুক্তিযোদ্ধা আলী আহমেদ চুনকার মেয়ে আইভী। তার বাবাও নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

২০১১ সালে এ সিটি কর্পোরেশনের নির্দলীয় নির্বাচনে আইভী ১ লাখ ১ হাজার ৩৪৩ ভোটে পরাজিত করেন তার নিজের দলেরই আরেক প্রার্থী শামীম ওসমানকে। সেবার আইভী পান ১ লাখ ৮০ হাজার ৪৮ ভোট। আর আওয়ামী লীগ সমর্থিত শামীম ওসমান পান ৭৮ হাজার ৭০৫ ভোট। ওই নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী তৈমুর আলম খন্দকার পান ৭ হাজার ৬১৬ ভোট। ভোটের আগের রাতে দলীয় সিদ্ধান্তে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন তিনি।

এদিকে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গণনায় ত্রুটির অভিযোগ তুলেছেন পরাজিত মেয়র প্রার্থী সাখাওয়াত হোসেন খান। বৃহস্পতিবার রাত ১০টার দিকে শহরের পুরান কোর্ট এলাকায় শায়েস্তা খান রোডে বিএনপির নির্বাচনী মিডিয়া সেল ও কন্ট্রোল রুমে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির এই প্রার্থী বলেন, “নির্বাচন সুষ্ঠু হলেও ভোট গণনায় ত্রুটি হয়েছে।”

আপনার মন্তব্য

আলোচিত