নিজস্ব প্রতিবেদক

২৩ এপ্রিল, ২০১৫ ০১:২৯

একুশ আগস্টের হামলার সাথে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার তুলনা লজ্জার: জয়

খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনাকে দূর্ভাগ্যজনক হিসেবে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি একুশ আগস্ট আওয়ামিলীগের জনসভার হামলার সঙ্গে যারা এ ঘটনার তুলনার করছে তাদের উদ্দেশে বলেন- যারা এই দুই ঘটনাকে এক করছেন তাদের জন্য একরাশ লজ্জা। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজের পোষ্টে জয় আরও উল্লেখ্য করেন- এটা খুবই দুর্ভাগ্যজনক যে মানুষ আবারও পাথর এবং লাঠি নিয়ে খালেদা জিয়ার গাড়িবহরে হামলা চালিয়েছে। এই ঘটনাগুলোতে আসলে আওয়ামী লীগের তেমন কিছু করার নেই।

আন্দোলনের নামে দেড় শতাধিক মানুষকে পুড়িয়ে হত্যা করার ঘটনাকে স্মরণ করে জয় আরও লিখেন- দেশের মানুষ, বিশেষ করে ঢাকার মানুষ গত তিন মাসে বাস এবং গনপরিবহনে বিএনপির দ্বারা অগ্নিসংযোগের শিকার হয়েছেন। বিএনপি ১৬০ জন মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, বহু মানুষ আহত হয়ে এখনো হাসপাতালে শুয়ে আছেন। ক্ষোভটা সহজেই বোধগম্য।

একুশ আগস্ট আওয়ামিলীগের জনসভায় গ্রেনেড মেরে শেখ হাসিনাকে হত্যার চেষ্টাকে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনাকে সাধারণীকরণ হচ্ছে ইঙ্গিত করে তিনি আরও বলেন- এর মধ্যে আমরা দেখেছি, কিছু পণ্ডিতের উদয় হয়েছে যারা এসব ঘটনার সাথে ২১ আগস্টে আমার মায়ের উপর গ্রেনেড হামলার ঘটনার তুলনা করে দুই দলকেই দায়ী করছেন। এমনকি বিএনপি এগুলোকে হত্যা প্রচেষ্টা বলছে। পাথর এবং লাঠি দিয়ে এটা কী ধরণের বোকাসুলভ হত্যা প্রচেষ্টা? এগুলো হত্যা প্রচেষ্টা নয়।

হত্যা প্রচেষ্টা কী রকম হতে পারে ইউটিউবের ভিডিও লিংক উল্লেখ করে জয় লিখেন- এখানে একটি ভিডিও আছে যেখানে দেখা যাবে একটি হত্যা প্রচেষ্টা কীরকম হয়।
https://www.youtube.com/watch?v=lZb7qXQcLYo আর এটি হচ্ছে মুফতি হান্নানের স্বীকারোক্তি যে হত্যা প্রচেষ্টার পরিকল্পনা হয়েছিলো বেগম খালেদা জিয়ার ছেলে তারেক রহমানের অফিসে। https://www.youtube.com/watch?v=F2FjjNJ45kE

আইভি রহমানসহ আওয়ামিলীগের ২৩ নেতাকে স্মরণ করে জয় বলেন- সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমান সহ আমাদের ২৩ জন নেতা ও সমর্থক সেদিন নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন ৪০০ জন। যারা এই দুই ঘটনাকে এক করছেন তাদের জন্য একরাশ লজ্জা।

আপনার মন্তব্য

আলোচিত