নিউজ ডেস্ক

২৬ এপ্রিল, ২০১৫ ২১:৫০

খালেদা জিয়া সিটি কর্পোরেশনের ভোটার নন!

বিএনপি সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারে অংশ নিলেও ঢাকা সিটি কর্পোরেশন এলাকার ভোটার না হওয়ায় ভোট দিতে পারছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

এবার ইচ্ছা থাকলেও ভোট দিতে পারছেন না বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ঢাকার ভোটার হলেও ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড সিটি কর্পোরেশন এলাকার বাইরে হওয়ায় তিনি ভোট দিতে পারবেন না। বেগম খালেদা জিয়া নিজের মুখেই সে কথা বললেন। 

রোববার নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি সিটি করপোরেশনের ভোটের মধ্যে পড়ছি না। আমি ঢাকা ক্যান্টনমেন্টের ভোটার, যা সিটি করপোরেশনের আওতাধীন নয়।”

২০০৮ সালে ভোটার তালিকা হালনাগাদের সময় খালেদা জিয়া ঢাকা সেনানিবাসের শহীদ মইনুল সড়কের বাসায় থাকতেন। ওই বাড়ি তিনি নামমাত্র মূল্যে মাত্র ১টাকার বিনিময়ে পেয়েছিলেন সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধান জিয়াউর রহমানের স্ত্রী হিসাবে। সে বরাদ্ধ দিয়েছিলেন আরেক সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ। 

সেনানিবাসের ওই বাড়ির বরাদ্দ ২০১০ সালে বাতিল করা হলে তিনি ক্যান্টনমেন্ট রোডস্থ বাসা ছাড়তে বাধ্য হন কিন্তু সে এলাকার ভোটার থেকে যান যেহেতু ভোটার তালিকা হালনাগাদের সময়ে কোন ধরণের পরিবর্তন করেননি। ক্যান্টনমেন্ট ছাড়ার পর থেকে গুলশানের ৭৯ নম্বর সড়কের বাসা ফিরোজায় আছেন তিনি।

বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করায় ওই নির্বাচনে তার ভোট দেওয়ার প্রশ্নও আসেনি।

নির্বাচন কমিশনের একজন কর্মকর্তা জানান, যে সব এলাকা ক্যান্টনমেন্ট বোর্ডের অধীনে, তা ঢাকা সিটি করপোরেশনের আওতাধীন নয়। খালেদা জিয়া মইনুল সড়কের ভোটার হওয়ায় তিনি সিটির ভোটার নন।

এবারের সিটি নির্বাচনকে সামনে রেখে গত ১৮ এপ্রিল থেকে ছয় দিন বিএনপি সমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারে অংশ নেন খালেদা। এই প্রচারের সময় চারদিন তার গাড়িবহরে বাধা ও হামলার ঘটনাও ঘটে।

গাড়িবহর নিয়ে খালেদা যেভাবে প্রচার চালাচ্ছিলেন তাতে যান চলাচলে বিঘ্ন এবং আচরনবিধি লঙ্ঘিত হচ্ছে উল্লেখ করে নির্বাচন কমিশনের পক্ষ থেকে তাকে সতর্কও করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত